BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Covid Vaccine: ভবঘুরেদের Corona টিকা দেওয়া হোক, রাজ্যগুলিকে চিঠি কেন্দ্রের

Published by: Suparna Majumder |    Posted: July 30, 2021 8:13 pm|    Updated: July 30, 2021 9:08 pm

Central advices States to focus on Vaccination of Vagabonds and destitute | Sangbad Pratidin

ফাইল ছবি

নন্দিতা রায়, নয়াদিল্লি: করোনা (Coronavirus) সংক্রমণের তৃতীয় ঢেউয়ের দোরগোড়ায় দাঁড়িয়ে ভারতবর্ষ। আশঙ্কা প্রকাশ করছেন অনেকে। এমন পরিস্থিতিতে অসহায়, ভবঘুরেদের টিকাদানের (Covid Vaccination) উপর জোর দিল কেন্দ্র। রাজ্যগুলিকে সেই পরামর্শ দিয়ে চিঠিও পাঠানো হল।

কেন্দ্রের পক্ষ থেকে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যসচিবদের চিঠি লিখে এই পরামর্শ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সচিব রাজেশ ভূষণ (Rajesh Bhushan)। চিঠিতে রাজেশ জানিয়েছেন, দেশের টিকাকরণ প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ৪৫ কোটিরও বেশি কোভিড টিকা (Covid Vaccine) দেওয়া হয়েছে। এবার সেই সমস্ত অসহায় ও ভবঘুরেদের টিকাকরণের উপর নজর দেওয়া উচিত যাঁরা নিজে থেকে টিকার জন্য রেজিস্ট্রেশন পর্যন্ত করতে পারেন না। চিঠিতে জানানো হয়েছে, মে মাসের ৬ তারিখেই এ বিষয়ে চিঠি লিখে রাজ্যগুলিকে বিস্তারিত জানানো হয়েছিল। সেখানে অসহায়, ভবঘুরে মানুষদের পাশাপাশি উদ্বাস্তু শিবিরের বাসিন্দাদের কথাও উল্লেখ করা হয়েছিল বলে জানানো হয়েছে।

[আরও পড়ুন: BJP শাসিত রাজ্যের তুলনায় কম Vaccine বাংলাকে! পরোক্ষে স্বীকার কেন্দ্রের]

শুক্রবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, ৪৫ কোটি মানুষেরই টিকাদান সম্পূর্ণ হয়েছে। তবে এদিন করোনা আক্রান্তের সংখ্যা সামান্য বেড়েছে। পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৪ হাজার ২৩০ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে সামান্য হলেও বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৫ লক্ষ ৭২ হাজার ৩৪৪ জন। সবচেয়ে চিন্তার বিষয় হল কেরলে সংক্রমণ বৃদ্ধি। গত ২৪ ঘণ্টায় দেশের মোট সংক্রমণের প্রায় অর্ধেকই কেরলের। যার প্রভাব পড়ছে পাশের রাজ্য কর্ণাটকেও।
উল্লেখ্য, টিকাদান প্রক্রিয়ায় বাংলা অনেকটাই এগিয়ে। সমীক্ষার তথ‌্য বলছে, ৬১.৮ শতাংশ কলকাতাবাসী ইতিমধ্যেই করোনা টিকার প্রথম ডোজটি পেয়ে গিয়েছেন। এছাড়া এক পঞ্চমাংশ নাগরিকের ডবল ডোজ টিকা নেওয়া হয়ে গিয়েছে। এত কম সময়ের মধ্যে টিকাদানের এই হার দেশের আর কোনও শহরেই নেই।

[আরও পড়ুন: Pegasus মামলা এবার সুপ্রিম কোর্টে, শুনানি আগামী সপ্তাহে, জানালেন প্রধান বিচারপতি]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×