BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৯  শুক্রবার ২ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাটল জট, ১৩ জানুয়ারি পর্যন্ত কার্ড গ্রহণ করবে পেট্রল পাম্পগুলি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 9, 2017 8:56 am|    Updated: January 9, 2017 3:31 pm

Central Govt steps in, pumps will accept card till 13 January

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপাতত কাটল জট। আগামী ১৩ তারিখ পর্যন্ত দেশের সমস্ত পেট্রল পাম্পেই গ্রহণ করা হবে ক্রেডিট ও ডেবিট কার্ড। এমনটাই জানানো হয়েছে রবিবার রাতে। পাম্পগুলিতে ডেবিট বা ক্রেডিট কার্ডে লেনদেনের ক্ষেত্রে যে ১ শতাংশ লেনদেন ফি নেওয়ার কথা ঘোষণা করেছিল ব্যাঙ্কগুলি। কেন্দ্রীয় সরকারের মধ্যস্থতায় তা স্থগিত রাখা হয়েছে। সেই কারণেই আপাতত পরিস্থিতি সামাল দেওয়া গিয়েছে বলে খবর।

সোমবার থেকে দেশ জুড়ে কোনও পেট্রল পাম্পে ক্রেডিট অথবা ডেবিট কার্ড গ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছিলেন পেট্রলিয়াম ডিলাররা। তাঁর প্রধান কারণ ছিল বেশ কিছু ব্যাঙ্কের তরফে জানানো হয়েছিল, ডেবিট কিংবা ক্রেডিট কার্ডে পেট্রলের দাম নেওয়া হলে প্রতিটি লেনদেনে ১ শতাংশ করে লেনদেন ফি দিতে হবে বিক্রেতাকে। এই সিদ্ধান্তের প্রতিবাদে পেট্রলিয়াম ডিলাররা জানিয়েছিলেন সোমবার থেকে দেশের কোনও পাম্পে আর কার্ডে তেল দেওয়া হবে না।

এই পরিস্থিতি সামাল দিতে রাতেই আসরে নামেন পেট্রলিয়াম মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। দুই পক্ষের মধ্যে তিনিই মধ্যস্থতা করান বলে জানা গিয়েছে। পরে সংবাদিকদের তিনি জানান, ব্যাঙ্ক ও পেট্রলিয়াম ডিলারগুলির মধ্যে সমঝোতা হয়ে গিয়েছে। পাম্পে কার্ড লেনদেনের ক্ষেত্রে কোনও বাড়তি টাকা দিতে হবে না বলে জানান তিনি।

আরও পড়ুন –

(আখনুরে জিআরইএফ ক্যাম্পে জঙ্গি হামলায় নিহত তিন)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে