BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

প্রত্যেক দেশবাসীই বিনামূল্যে ভ্যাকসিন পাবেন, বিতর্কের মাঝেই আশ্বাস কেন্দ্রীয় মন্ত্রীর

Published by: Paramita Paul |    Posted: October 27, 2020 8:55 am|    Updated: October 27, 2020 8:55 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগেই বিহারে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের ‘ভোটের বদলে ভ‌্যাকসিন’ এই মন্তব‌্য ঘিরে বিপুল বিতর্ক দানা বাঁধে। এবার তার থেকে সম্পূর্ণ উলটোদিকে ঘুরে আরেক কেন্দ্রীয় মন্ত্রীর দাবি, প্রধানমন্ত্রী দেশের প্রতিটি মানুষের জন‌্য বিনামূল্যে ভ‌্যাকসিনের (Corona Vaccine) বন্দোবস্ত করছেন।

কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রী প্রতাপ সারঙ্গি দাবি করলেন, দেশের প্রতিটি মানুষকে শুধু বিনামূল্যে ভ‌্যাকসিন যে দেওয়া হবে, তা-ই নয়, তার জন‌্য পাঁচশো কোটি টাকার বরাদ্দও ইতিম‌ধ‌্যে রাখা হয়েছে কেন্দ্রের তরফে। রবিবার রাতে কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রী সারঙ্গি দাবি করেন, সকলের জন‌্যই এই ভ‌্যাকসিন বিনামূল্যে দেওয়া হবে। বিরোধীরা শুধুমাত্র এটাকে হাতিয়ার করার চেষ্টা করছে। ৩ নভেম্বর ওড়িশার বালেশ্বর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন রয়েছে। সেই নির্বাচনের প্রচার সভায় সারঙ্গি এই মন্তব‌্য করেন।

[আরও পড়ুন : লাদাখ উন্নয়ন পর্ষদের নির্বাচনে গেরুয়া ঝড়, ৯টি আসনে জয়ী কংগ্রেস]

ওই কেন্দ্রীয় মন্ত্রীর কথায়, নির্মলা সীতারমন যে মন্তব‌্য করেছিলেন তা বিহার ভোটের ইস্তেহারের অঙ্গ ছিল। সেখানে মানুষের সুস্থতার সঙ্গে রাজনীতি কোনওভাবেই করা হয়নি। কেন্দ্রীয় পশুপালন, দুগ্ধ, মৎস্য পালন মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী আরও বলেন, “প্রধানমন্ত্রী আগেই জানিয়েছেন, আমাদের দেশ ভ‌্যাকসিনের ব‌্যাপারে সাফল্যের দিকে এগোচ্ছে। তার সুফল সকলেই পাবে।” ওড়িশা থেকে দুই কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ও প্রতাপ সারঙ্গির কাছে ওড়িশার খাদ‌্য সরবরাহ বিষয়ক দপ্তরের মন্ত্রী আর পি সোয়াইন প্রশ্ন করেন, রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে রাজ‌্য থেকে কেন্দ্রে যাওয়া দুই মন্ত্রী কী করছেন বা ভাবছেন। তার জবাবে সারঙ্গি জানান, দেশের জন‌্যই পদক্ষেপ করা হচ্ছে, কোনও বিশেষ রাজ্যের জন‌্য নয়।

[আরও পড়ুন : জমিতে পোড়ানো শস্যের ধোঁয়ায় দিল্লিতে অতিরিক্ত বায়ুদূষণ, সমাধানে স্থায়ী কমিটি গড়বে কেন্দ্র]

উল্লেখ‌্য, ইতিমধ‌্যেই তামিলনাড়ু, অসম, মধ‌্যপ্রদেশ এবং পুদুচেরির রাজ‌্য প্রশাসনরে তরফে বিনামূল্যে সমস্ত রাজ‌্যবাসীর জন‌্য বিনামূল্যে করোনা টিকা দেওয়ার কথা ঘোষণা করা হয়। তার প্রেক্ষিতে সারঙ্গি বলেন, “দেশের কাউকেই এর থেকে বঞ্চিত করা হবে না।” দিল্লি এনসিআর-এর মুখ‌্যমন্ত্রীর অরবিন্দ কেজরিওয়াল গোটা দেশের জন‌্য টিকার দাবি জানান কেন্দ্রের কাছে। সেই প্রসঙ্গ টেনে সারঙ্গি বলেন, “বিরোধীদের দাবির জন‌্যই শুধু নয়, দেশের মানুষের কথা ভেবেই এই সিদ্ধান্ত।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement