BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জম্মু-কাশ্মীর পুলিশের হাতে এল এবার বুলেটপ্রুফ গাড়ি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 10, 2017 10:29 am|    Updated: September 10, 2017 10:29 am

Centre allocates funds for bulletproof vehicles for J&K cops

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু-কাশ্মীর পুলিশের হাতে নতুন হাতিয়ার। ঠিক হাতিয়ার নয়, এবার বুলেটপ্রুফ গাড়ি পেতে চলেছে তারা। ইতিমধ্যেই এই ধরণের গাড়ি কেনার জন্য কেন্দ্র অর্থ বরাদ্দ করেছে।

রবিবার কাশ্মীরের শ্রীনগর থেকে ৫২ কিলোমিটার দূরে অনন্তনাগে বসে এমনই আশ্বাসবাণী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের। রাজ্যের প্রতিটি পুলিশ স্টেশনে থাকবে এই বুলেটপ্রুফ গাড়ি। পাশাপাশি, অর্থ বরাদ্দ করা হয়েছে জম্মু ও কাশ্মীর পুলিশের ট্রমা সেন্টারের জন্যও। ভারতীয় সেনার জন্য বুলেটপ্রুফ জ্যাকেটেরও ব্যবস্থা করা হচ্ছে বলে এদিন জানিয়েছেন রাজনাথ ।

[পোখরানে নয়া মারণাস্ত্র ‘ফায়ার অ্যান্ড ফরগেট’ পরীক্ষা করতে চলেছে ভারত]

জুন মাসের ১৬ তারিখ অনন্তনাগ জেলার আছাবল এলাকায় পুলিশ-জঙ্গি সংঘর্ষে ৬ পুলিশকর্মী নিহত হন। দক্ষিণ কাশ্মীরের বেশ কিছু এলাকায় জঙ্গি কার্যকলাপের বাড়বাড়ন্ত পর্যবেক্ষণ করে আগেই বুলেটপ্রুফ গাড়ির জন্য আবেদন করেছিলেন হামলায় শহিদ হওয়া পুলিশ অফিসার ফিরোজ আহমেদ। কিন্তু তখন এই ধরনের গাড়ি দেওয়ার কথা ভাবনা চিন্তা করা হয়নি কেন্দ্রের তরফে। তবে পুলিশ আধিকারিকদের নিহত হওয়ার ঘটনায় যথেষ্ট সাড়া পড়ে যায়। এরপরেই বুলেটপ্রুফ গাড়ি কেনার ভাবনাচিন্তা শুরু করে কেন্দ্র।

[ভারতে রাসায়নিক হামলার ছক জঙ্গিদের, জারি সতর্কবার্তা]

এদিন আগস্ট মাসের ২৮ তারিখ জঙ্গি হামলায় শহিদ এএসআই আবদুল রশিদের পরিবারের হাতে শ্রদ্ধার্ঘ পৌঁছে দেন তিনি। সরকার এই পরিবারগুলির পাশে আছে বলে আশ্বাস দিয়েছেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী জানান, জম্মু-কাশ্মীর পুলিশের সাহসিকতা ও দেশের প্রতি দায়বদ্ধতার জন্য গর্বিত দেশ। তারই প্রতিদানে তাদের সুরক্ষার জন্য কেন্দ্রের তরফ থেকে এই গাড়ির ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

[শহিদ স্বামীর পদাঙ্ক অনুসরণ করেই সেনায় যোগদান স্ত্রী স্বাতীর]

কাশ্মীর সমস্যা সমাধানের জন্য নয়াদিল্লি সবরকমভাবে সচেষ্ট বলে এদিন বার্তা দেন স্বরাষ্ট্রমন্ত্রী। এজন্য যেকোনও পক্ষের সঙ্গে আলোচনায় বসতে তিনি রাজি বলেও তাঁর মন্তব্য। রাজনৈতিক মহলের মত, শনিবারই বিচ্ছিন্নতাবাদী নেতাদের গ্রেপ্তার ও গৃহবন্দি করে বিক্ষোভের বিরুদ্ধে বার্তা দিয়েছে কেন্দ্র। রবিবারের আলোচনার আবেদন কি সেদিকে তাকিয়েই, উত্তর খুঁজছে কাশ্মীর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে