BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ 

Advertisement

জল্পনার অবসান, হাথরাস গণধর্ষণ কাণ্ডের তদন্তভার সিবিআইকে দিল কেন্দ্র

Published by: Soumya Mukherjee |    Posted: October 10, 2020 10:13 pm|    Updated: October 10, 2020 10:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে হাথরাস গণধর্ষণ কাণ্ডের তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দিল কেন্দ্রীয় সরকার। শনিবার রাতে এই সংক্রান্ত একটি নোটিস জারি করে কেন্দ্রের এনডিএ সরকার।

ওই নোটিসে উল্লেখ করা হয়েছে, উত্তরপ্রদেশের হাথরাস (Hathras) জেলার ২০ বছরের দলিত যুবতীকে গণধর্ষণের পর খুনের যে অভিযোগ উঠেছে তার তদন্ত করবে সিবিআই ((CBI)। এর ফলে গত ১৪ সেপ্টেম্বর ঘটা ওই ঘটনার তদন্তভার উত্তরপ্রদেশ পুলিশের হাত থেকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে চলে গেল।

[আরও পড়ুন: ভূস্বর্গে ফের বানচাল নাশকতার ছক, পুলওয়ামায় খতম শীর্ষ লস্কর জঙ্গি-সহ ২ ]

গত ১৪ সেপ্টেম্বর উত্তরপ্রদেশের হাথরাসে এক দলিত যুবতীকে উচ্চবর্ণের চার ব্যক্তি গণধর্ষণ করে বলে অভিযোগ। গণধর্ষণের পরে যুবতীর উপরে বীভৎস অত্যাচারও করা হয়। এর ফলে তাঁর শরীরে নানা জায়গায় হাড় ভেঙে যায়। সারা শরীর পক্ষাঘাতগ্রস্ত হয়ে যায়। এই ঘটনার কথা জানতে পেরে পুলিশ ওই মেয়েটির মৃতদেহ নির্যাতিতার পরিবারের কাছ থেকে কেড়ে নিয়ে যায় বলেও অভিযোগ। পরে ৩০ সেপ্টেম্বর পরিবারের অমতেই তাঁর দেহ পুড়িয়ে দেওয়ার কথা জানা যায়। বিষয়টিকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে গোটা দেশ।

পরিস্থিতির জেরে একাধিক পুলিশকর্মীকে সাসপেন্ড করার পাশাপাশি এই মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। কেন্দ্রের কাছে সুপারিশ করার পাশাপাশি সুপ্রিম কোর্টে দায়ের হওয়া এই সংক্রান্ত একটি মামলায় সিবিআই তদন্ত চেয়ে হলফনামাও দাখিল করে। তখনই এই মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে যাওয়া সময়ের অপেক্ষা বলে জানিয়েছিলেন অভিজ্ঞ আইনজীবীরা। শনিবার সেই বিষয়টি সত্যি বলে প্রমাণিত হল।

[আরও পড়ুন: নিজের অপহরণের গল্প ফেঁদে বাবার কাছে ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি! পুলিশের জালে নবম শ্রেণির ছাত্র]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement