BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

রেল স্টেশনগুলিকে আধুনিক করে নিলামে তোলার পরিকল্পনা কেন্দ্রের, জানালেন পীযূষ গোয়েল

Published by: Soumya Mukherjee |    Posted: July 21, 2020 1:07 pm|    Updated: July 21, 2020 1:25 pm

Centre planning to auction modernised railway stations to private players

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের বেশ কিছু রেল স্টেশনকে আধুনিক সাজে সাজিয়ে নিলামে তোলার পরিকল্পনা করছে কেন্দ্রীয় সরকার। সোমবার বেঙ্গল চেম্বার অফ কমার্সের একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে একথাই জানালেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল (Piyush Goyal)।

সোমবার বেঙ্গল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি ((MCCI) -এর উদ্যোগে আয়োজিত একটি ওয়েবিনারে যোগ দিয়েছিলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। সেখানে বক্তব্য রাখার সময় ট্রেন বেসরকারিকরণের বিষয়ে ভাল সাড়া পাওয়া গিয়েছে বলে উল্লেখ করেন তিনি। পাশাপাশি বলেন, ‘দেশের রেল স্টেশনগুলিকে আধুনিক করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এরপরই সেগুলি বেসরকারি সংস্থাগুলির সামনে নিলামে তোলা হবে।’

[আরও পড়ুন: বিক্রি হবে বেশিরভাগ শেয়ার, রাষ্ট্রায়ত্ত ব্যাংকের সংখ্যা অর্ধেক করার পথে কেন্দ্র!]

এরপরই করোনার জন্য ফ্রেড করিডরের কাজ আটকে ছিল বলে উল্লেখ করেন তিনি। এপ্রসঙ্গে জানান, করোনা মহামারির কারণে এতদিন ফ্রেড করিডরের কাজ আটকে ছিল। পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এলেই এই কাজ খুব তাড়াতাড়ি শেষ করা হবে। তবে এই করিডরের জন্য দায়িত্বপ্রাপ্ত স্পেশ্যাল পারপাস ভেহিকেলকে পশ্চিমবঙ্গের সরকার এখনও পর্যন্ত প্রয়োজনীয় জমি দেয়নি। তা দিলে এই রাজ্যেও কাজ শুরু হবে।

রাজ্য সরকার চাইলে কলকাতার মেট্রো রেল পরিষেবা চালু করা হবে বলেও সোমবার জানান তিনি। বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিমান ও মেট্রো রেল পরিষেবা এখনই চালু করতে চাইছেন না। এর ফলে সংক্রমণ বৃদ্ধি পাবে বলেই মনে করছেন। তাই এই পরিষেবা স্থগিত রাখা হয়েছে।

[আরও পড়ুন: ‘করোনা রুখতে নিরাপদ নয় ভালভ-যুক্ত N-95 মাস্ক’, সতর্ক করল স্বাস্থ্যমন্ত্রক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement