BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৭  সোমবার ২৫ মে ২০২০ 

Advertisement

ট্যুরিস্ট ভিসায় মসজিদের অনুষ্ঠানে যোগ, বিদেশি ধর্ম প্রচারকদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা

Published by: Paramita Paul |    Posted: March 31, 2020 12:52 pm|    Updated: April 1, 2020 12:34 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়ম ভেঙে লকডাউনে জমায়েত করা হয়েছিল দিল্লির নিজামুদ্দিন এলাকায়। আর সেখান থেকে হু হু করা বাড়ছে সংক্রমণ। করোনায় আক্রান্ত হয়ে অনুষ্ঠানে যোগদানকারীদের মধ্যে আটজনের ইতিমধ্যে মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ২৪ জন। তবলিঘি জামাত ইজতেমা উপলক্ষ্যে জমায়েতকারীদের বিরুদ্ধে আরও বড় একটি অভিযোগ সামনে এসেছে। ইন্দোনেশিয়া থেকে আসা ধর্ম প্রচারকেরা ভিসার নিয়ম ভেঙেছেন বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। ফলে তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে চলেছে স্বরাষ্ট্র মন্ত্রক।

জানা গিয়েছে, ইন্দোনেশিয়া থেকে প্রায় ৮০০ জন ধর্ম প্রচারক পর্যটক ভিসায় ভারতে এসেছিলেন। কিন্তু তাঁরা এ দেশে এসে তিনদিনব্যাপী ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেন। ভিসার নিয়ম ভাঙায় ইসলামি ধর্মীয় সংগঠন তবলিঘি জামাতের ইন্দোনেশিয়ার ৫০০ ধর্ম প্রচারককে কালো তালিকাভুক্ত (Black list) করা হবে বলে সূত্রের খবর। ভারত ও ইন্দোনেশিয়ার মধ্যে ভিসাচুক্তি রয়েছে। পর্যটকদের ভিসা অন অ্যারাইভাল দেওয়া হয়। ৮০০ জন দেশে এসে ভিসা নিয়ে অন্ধ্র্প্রদেশ, তেলেঙ্গানা, ওড়িশা, বিহার, উত্তরপ্রদেশে ছড়িয়ে পড়েন।

[আরও পড়ুন : সুস্থতার পরও সংক্রমণ ছড়াতে পারেন করোনা আক্রান্ত! চিন্তা বাড়াচ্ছে নয়া গবেষণা]

করোনা পরিস্থিতিতে কেন্দ্র ও দিল্লি সরকারের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে দিল্লির নিজামুদ্দিনের ঘটনা। সূত্রের খবর, তিন দিনব্যাপী ওই অনুষ্ঠান দেশ-বিদেশ থেকে প্রায় আট হাজার মানুষের জমায়েত হয়েছিল। ফলে সেখান থেকে বিপুল পরিমাণ সংক্রমণ ছড়াতে পারে বলে মনে করা হচ্ছে। এ নিয়ে দিল্লিতে পরপর বৈঠক চলছে। মসজিদে জমায়েত হয়ে থাকা মানুষজনকে সরানো হয়েছে। পাঠানো হয়েছে আইসোলেশনে। তারপরেও কি সংক্রমণ রোখা যাবে, তা নিয়ে উঠছে প্রশ্ন।

[আরও পড়ুন : লকডাউনে জেরে আর্থিক মন্দা, তেলেঙ্গানায় সরকারি কর্মীদের বেতনে কোপ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement