BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Chandigarh MC Results 2021: চণ্ডীগড় পুরভোটে বড় ধাক্কা বিজেপির, আপের উল্কা-উত্থানে চাপে কংগ্রেসও

Published by: Paramita Paul |    Posted: December 27, 2021 3:08 pm|    Updated: December 27, 2021 3:14 pm

Chandigarh MC elections: AAP wins 14 seats in maiden attempt | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর ঘুরলেই পাঞ্জাব ভোট। তার আগে চণ্ডীগড় পুরভোটে (Chandigarh MC Result) বড় ধাক্কা খেল বিজেপি। আর কংগ্রেসের উদ্বেগ বাড়িয়ে উল্কা গতিতে উত্থান হল আপের। পাঞ্জাবের পুরভোটে প্রথমবার লড়াই করেই একক বৃহত্তম দল হল আম আদমী পার্টি (Aam Aadmi Party)। পাঞ্জাবের বিধানসভা ভোটের আগে যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। কেজরিওয়ালের এই ধুমকেতুর মতো উত্থান রক্তচাপ বাড়াবে কংগ্রেসের (Congress)।

চণ্ডীগড় পুরসভার ৩৫টি ওয়ার্ডে ভোটগ্রহণ হয়। সোমবার সকাল থেকেই শুরু হয়েছে ভোটগণনা। শেষ পাওয়া খবর অনুযায়ী, চমক দিয়ে আপের (AAP) দখলে ১৪টি ওয়ার্ড। দ্বিতীয় স্থানে থাকা বিজেপি পেয়েছে ১২টি আসন। কংগ্রেসের দখলে রয়েছে ৮টি ওয়ার্ড। শিরোমনি অকালি দল (SAD) পেয়েছে ১টি। তবে ম্যাজিক ফিগার ছুঁতে পারল না কোনও দলই।

তাৎপর্যপূর্ণভাবে চণ্ডীগড়ের প্রাক্তন বিজেপি মেয়র রবিকান্ত শর্মা এবং দাভেস মুদগিল পরাজিত হয়েছেন। মুদগিল ৯৩৯ ভোটে হেরেছেন আপ প্রার্থীর কাছে। আর রবিকান্ত পরাজিত হয়েছেন ৮৮৮ ভোটে।

[আরও পড়ুন: জন্মদিনে বড় ঘোষণা সলমনের, আসছে ভাইজানের তিনটে ছবির সিক্যুয়েল!]

ফলাফল আসার পরই স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত আপ নেতৃত্ব। এই জয় ‘কেজরিওয়াল মডেলে’র জয় বলে মন্তব্য করেছেন নির্বাচনের দায়িত্বে থাকা আপ নেতা রাঘব চাড্ডা। আবার দিল্লির উপমুখ্যমন্ত্রী তথা আপ নেতা মণীশ শিসোদিয়া বলেন, “আপ প্রথমবার পাঞ্জাবের পুরভোটে লড়াই করছে। প্রথমবারেই আমরা ভাল ফল করেছি। সাধারণ মানুষ আমাদের সঙ্গে আছে। তাঁদের ধন্যবাদ।” তবে কেজরিওয়ালের এই জয় নিসন্দেহে বিজেপির চেয়ে কংগ্রেসের কাছেই উদ্বেগের বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

 

বিধানসভা ভোটের আগে অন্তর্কলহে জেরবার কংগ্রেস শিবির। তাঁদের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং দল ছেড়েছেন। দিল্লিতে গিয়ে বৈঠক করছেন অমিত শাহের সঙ্গে। বিধানসভা নির্বাচনে বিজেপি-কেই সমর্থন করবেন তিনি। তবে কৃষক আন্দোলনের জেরে ইতিমধ্যে ধাক্কা খেয়েছে গেরুয়া শিবির। চণ্ডীগড় পুরভোটেও তার প্রতিফলন ঘটেছে। ফলে পাঞ্জাবে সরকার গঠনের স্বপ্ন তারা দেখছে না।

[আরও পড়ুন: জন্মদিনে বড় ঘোষণা সলমনের, আসছে ভাইজানের তিনটে ছবির সিক্যুয়েল!]

এদিকে কৃষক আন্দোলনের ফসল তুলেই পাঞ্জাবে ক্ষমতায় ফেরার স্বপ্ন দেখছে কংগ্রেস। অথচ, কৃষকরা নতুন দল গড়ে পাঞ্জাবের কংগ্রেস সরকারের বিরুদ্ধেই লড়ছে। আবার এ রাজ্যে গ্রহণযোগ্যতা বেড়েছে আপের। কংগ্রেসের ভোটব্যাংকেই যে কেজরিওয়ালের দল থাবা বসাবে তা বলার অপেক্ষা রাখে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে