BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিজেপির সঙ্গ ছাড়া ভুল হয়েছে, অবশেষে স্বীকার করলেন চন্দ্রবাবু

Published by: Subhajit Mandal |    Posted: October 13, 2019 4:02 pm|    Updated: October 13, 2019 4:02 pm

Chandrababu Naidu admitted regret over quiting BJP-led NDA

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছরখানেক আগে বিজেপির সঙ্গ ছেড়েছিলেন চন্দ্রবাবু নায়ডু। তাঁর সেই সিদ্ধান্ত যে ভুল ছিল, তা প্রমাণিত হয়েছে লোকসভা তথা অন্ধ্রপ্রদেশ বিধানসভা নির্বাচনের ফলাফলের পরই। দুই নির্বাচনেই শোচনীয় ফল করেছে নায়ডুর তেলুগু দেশম পার্টি। ভোটের ফলাফল পর্যালোচনা করতে গিয়ে অবশেষে নায়ডু স্বীকার করলেন, বিজেপির সঙ্গ ছাড়া তাঁর ভুল হয়েছিল।

[আরও পড়ুন: প্রচুর টাকা নিয়ে সাক্ষাৎকার দিতেন ‘নির্ভয়া’র বন্ধু! প্রমাণিত স্টিং অপারেশনে]

ভোটের আগে আগে অন্ধ্রপ্রদেশের বিশেষ মর্যাদার দাবি তুলে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট ছাড়েন চন্দ্রবাবু। তারপর থেকেই দেশজুড়ে বিজেপি-বিরোধিতার প্রধান মুখ হিসেবে নিজেকে তুলে ধরার চেষ্টা করেন চন্দ্রবাবু। দেশজুড়ে বিজেপি-বিরোধী মহাজোট গড়ারও সাধ্যমতো চেষ্টা করেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে রাহুল গান্ধীর মতো বিরোধী নেতাদের সঙ্গে ওঠাবসা শুরু হয় তাঁর। এই সব নেতাদের সঙ্গে একমঞ্চে বক্তৃতাও রাখেন নায়ডু।

[আরও পড়ুন: ‘আপনি ছেলে না মেয়ে?’, শ্লীলতাহানির অভিযোগ জানাতে গিয়ে থানায় অপমানিত রূপান্তরিত ]

কিন্তু, সেসব কাজে আসেনি। লোকসভায় একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরেছে গেরুয়া শিবির। বিজেপি একাই পেয়েছে তিনশোর বেশি আসন। অন্যদিকে, লোকসভা এবং রাজ্য বিধানসভা দুই নির্বাচনেই ধুয়েমুছে সাফ হয়ে গিয়েছে চন্দ্রবাবুর টিডিপি। লোকসভায় তাঁর দল পেয়েছে মাত্র ৩ আসন। অন্ধ্রপ্রদেশ বিধানসভায় টিডিপি পেয়েছে মাত্র ২৩ আসন।


কয়েকটি ইংরেজি সংবাদমাধ্যমের দাবি, বিশাখাপত্তনমে দলের নির্বাচনী ফলাফল পর্যালোচনা বৈঠকে চন্দ্রবাবু বলেছেন, “আমরা অন্ধ্রের বিশেষ মর্যাদার দাবিতে বিজেপির সঙ্গ ত্যাগ করেছিলাম। সেই সিদ্ধান্ত আমাদের বিরাট ক্ষতি করেছে। আমরা যে শুধু অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি তাই নয়, রাজনৈতিকভাবেও রাজ্য এবং লোকসভায় ক্ষমতা হারিয়েছে টিডিপি।” তিনি আরও বলেন, নরেন্দ্র মোদি তাঁকে সাবধানও করেছিলেন। হঠকারী সিদ্ধান্ত নিয়ে এনডিএ না ছাড়ার পরমার্শও দেন মোদি। কিন্তু, সেসবে কর্ণপাত করেননি নায়ডু। যার ফল তাঁকে ভুগতে হয়েছে। কংগ্রেসের সঙ্গে জোট করাও ভুল ছিল, এদিন স্বীকার করলেন টিডিপি সুপ্রিমো।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে