Advertisement
Advertisement
Enforcement Directorate

গোয়া নির্বাচনে ছিলেন আপের আর্থিক দায়িত্বে, লোকসভা ভোটের আগে ইডির হাতে গ্রেপ্তার সেই চনপ্রীত

আবগারি দুর্নীতি মামলায় এখনও পর্যন্ত গ্রেপ্তার করা হল ১৭ জনকে।

AAP leader Chanpreet Singh arrested by Enforcement Directorate

ফাইল ছবি।

Published by: Amit Kumar Das
  • Posted:April 16, 2024 9:50 am
  • Updated:April 16, 2024 9:50 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবগারি দুর্নীতি মামলায় ক্রমশ জাল গোটাচ্ছে কেন্দ্রীয় এজেন্সি। এই মামলায় এবার চনপ্রীত সিং (Chanpreet Singh) নামে এক আপ নেতাকে গ্রেপ্তার করল ইডি। ২০২২ সালে গোয়া বিধানসভা নির্বাচনে আম আদমি পার্টির (AAP) আর্থিক লেনদেনের বিষয়টি দেখার দায়িত্বে ছিলেন এই চনপ্রীত। আবগারি দুর্নীতি মামলায় আর্থিক তছরুপের অভিযোগে তাঁকে গ্রেপ্তার (Arrest) করা হয়েছে বলে ইডি (ED) সূত্রে দাবি। এই নিয়ে আবগারি দুর্নীতি মামলায় এখনও পর্যন্ত গ্রেপ্তার করা হল ১৭ জনকে।

ইডি সূত্রে জানা যাচ্ছে, গত ১২ এপ্রিল ওই আপ নেতা চনপ্রীতকে গ্রেপ্তার করে ইডি। তারপর দিন তাঁকে তোলা হয় বিশেষ আদালতে। আদালতের নির্দেশ অনুযায়ী আগামী ১৮ এপ্রিল পর্যন্ত ইডি হেফাজত হয়েছে ওই আপ নেতার। তবে আম আদমি পার্টির তরফে শুরু থেকে অভিযোগ তোলা হয়েছে, লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) আগে পুরোপুরি রাজনৈতিক ষড়যন্ত্র চালানো হচ্ছে তাঁদের বিরুদ্ধে। এখনও পর্যন্ত একটি টাকাও উদ্ধার করতে পারেনি ইডি। কোনও প্রমাণও আদালতের সামনে পেশ করতে পারেনি কেন্দ্রীয় এজেন্সি। বিজেপির (BJP) সুবিধা করে দিতে এবং আপ দলকে ধ্বংস করতে পরিকল্পিতভাবে তাদের উপর আক্রমণ চালানো হচ্ছে।

Advertisement

[আরও পড়ুন: বিরোধীদের ভূরি ভূরি অভিযোগের মাঝেই ইডিকে দরাজ সার্টিফিকেট মোদির]

গত মাসেই আবগারি দুর্নীতি মামলায় গ্রেপ্তার করা হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal)। এছাড়াও এই মামলায় জেলবন্দি প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া, বিআরএস নেত্রী কে কবিতা-সহ একাধিক ব্যবসায়ী। এই চনপ্রীত সিংকে এর আগে আর্থিক তছরুপ মামলায় সিবিআইয়ের (CBI) তরফে গ্রেপ্তার করা হয়। এবার ইডির জালে ধরা পড়লেন এই ব্যক্তি। এ প্রসঙ্গে আদালতে ইডির তরফে দাবি করা হয়েছে, গোয়ার নির্বাচনে অন্তত ৪৫ কোটি টাকা নগদে খরচ করেছে আপ। বিভিন্ন সার্ভে, এরিয়া ম্যানেজার, বিধানসভার দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের নগদে দেওয়া হয়েছে টাকা। আর এই পুরো লেনদেনের দায়িত্বে দায়িত্বে ছিলেন চনপ্রীত সিং।

Advertisement

[আরও পড়ুন: লিগ শিল্ড জয়ী মোহনবাগান, অভিনন্দন মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ