BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রক্ষকই ভক্ষক! ছেলেকে সঙ্গে নিয়ে ব্যাংক ডাকাতি খোদ পুলিশের সাসপেন্ডেড অফিসারের

Published by: Kishore Ghosh |    Posted: May 22, 2022 6:40 pm|    Updated: May 22, 2022 9:51 pm

Charanjit Singh prime accused in bank robbery arrested in Amritsar | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলিশ যখন ডাকাত- এভাবে বললে পুরো ঠিক বলা হয় না, আবার সম্পূর্ণ ভুলও না। সম্প্রতি অমৃতসরের একটি ব্যাংকে ডাকাতি হয়েছিল। ওই ঘটনায় অভিযুক্ত ছিলেন পাঞ্জাবের (Punjab) এক সাসপেন্ড হওয়া পুলিশ অফিসার। আগেই আঞ্জালা থেকে সাসপেন্ড হওয়া ওই পুলিশ অফিসারের ছেলে ও আরও এক সঙ্গীকে গ্রেপ্তার করেছিল পুলিশ। এবার মূল অভিযুক্তকেও গ্রেপ্তার করা হল। ধৃতদের থেকে উদ্ধার হয়েছে ডাকাতিতে ব্যবহৃত অস্ত্র। উদ্ধার হয়েছে অর্থ।

অমৃতসর পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ৬ মে দিনেদুপুরে সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়ার (Central Bank of India) একটি ব্রাঞ্চে ডাকাতির ঘটনা ঘটে। তদন্তে জানা গিয়েছিল, সে দিন খোয়া গিয়েছিল ওই ব্যাংকের ৫ লক্ষ ৭২ হাজার টাকা। অভিযুক্তেরা একটি চার চাকা গাড়িতে চেপে ডাকাতি করতে আসে বলে জানা গিয়েছিল। এই ডাকাতি যোগেই খোঁজ চলছিল পাঞ্জাব পুলিশের (Punjab Police) সাসপেন্ড হওয়া আধিকারিক চরণজিৎ সিংয়ের (Charanjit Singh)। সেদিন ডাকাতির সঙ্গী ছিল চরণজিতের ছেলে সরপরজগজিৎ ও দলজিৎ সিং নামের আরেক যুবক। আগেই গ্রেপ্তার করা হয়েছিল রপরজগজিৎ ও দলজিৎ। এদিন মূল অভিযুক্ত চরণজিৎকে গ্রেপ্তার করা হল।   

[আরও পড়ুন: ‘জ্ঞানবাপী মসজিদের ‘শিবলিঙ্গ’ পুজো করতে চাই’, আদালতে যাচ্ছেন কাশী বিশ্বনাথ মন্দিরের মোহন্ত]

পুলিশ অভিযানে অভিযুক্তদের থেকে উদ্ধার হয়েছে ২ লক্ষ ৪৪ হাজার টাকা। জিজ্ঞাসাবাদ করে বাকি টাকার তল্লাশি চালাচ্ছে পুলিশ। টাকা ছাড়াও ডাকাতিতে ব্যবহার করা একটি রাইফলে, কয়েক রাউন্ড গুলি, একটি খেলনা পিস্তল উদ্ধার হয়েছে। এছাড়া যে গাড়িতে চেপে ডাকাতি করতে ওই ব্যাংকে গিয়েছিল দুষ্কৃতীরা, তাও উদ্ধার করা হয়েছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: বাংলার পথে ঝাড়খণ্ড, এবার পড়শি রাজ্যের সরকারে স্কুলে সবুজ-সাদা রং, তুঙ্গে বিতর্ক]

পুলিশ জানিয়েছে, বাটালার (Batala) কান্ডিয়াল গ্রামের  বাসিন্দা চরণজিতের বিরুদ্ধে চুরি-ডাকাতি-সহ বহু অপরাধের বহু মামলা ছিল, সেই কারণেই তাকে সাসপেন্ড করা হয়েছিল। তবে চরণজিতের ছেলেরাও পিছিয়ে নেই। এক ছেলে সরপরজগজিৎ সিংয়ের বিরুদ্ধে পুরনো পাঁচটি মামলা রয়েছে, অন্য ছেলে জারমনজিৎ সিংয়ের বিরুদ্ধে রয়েছে ২টি মামলা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে