২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ঘূর্ণিঝড় বুরেভির জেরে তামিলনাড়ুতে প্রবল বৃষ্টি, দক্ষিণ কেরলে জারি রেড অ্যালার্ট

Published by: Soumya Mukherjee |    Posted: December 4, 2020 10:37 am|    Updated: December 4, 2020 10:50 am

Chennai and many other parts of Tamil Nadu get heavy rain; spells to continue Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শক্তি হারালেও ঘূর্ণিঝড় বুরেভির জেরে প্রবল বৃষ্টি শুরু হয়েছে তামিলনাড়ুর রাজধানী চেন্নাই ও ডেল্টা জেলা-সহ বিভিন্ন জায়গায়। বৃহস্পতিবার রাত থেকে রামানাথপুরমে আটকে থাকার পর শুক্রবার সকালে চেন্নাই-সহ তামিলনাড়ুর বিস্তীর্ণ জায়গায় দাপট দেখতে শুরু করে এই ঘূর্ণিঝড়। এর জেরে ইতিমধ্যেই আজ কেরলের তিরুবন্তপুরম বিমানবন্দর আট ঘণ্টা বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়েছে। অন্য বিমানবন্দরগুলিতেও বেশ কিছুক্ষণ পরিষেবা বন্ধ করতে বলা হয়েছে। পাশাপাশি তামিলনাড়ুর ৬টি ও কেরলের পাঁচটি জেলায় সরকারি ছুটি ঘোষণা করে রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধে থেকেই ঘূর্ণিঝড় বুরেভি (Burevi) -এর তাণ্ডব থেকে বাঁচতে বিভিন্ন রকমের পরিকল্পনা নিয়েছিল তামিলনাড়ু (Tamilnadu) ও কেরল (Kerala) সরকার। পরে রাতে জানা যায় অনেকটাই শক্তিক্ষয় হয়েছে এই ঘূর্ণিঝড়টির। তারপরেও যদিও প্রস্তুতিতে কোনও খামতি রাখতে চায়নি দুই রাজ্যের সরকার। তামিলনাড়ুর মাদুরাই বিমানবন্দর দুপুর ১২টা পর্যন্ত বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়েছে। ঘিরে ফেলা হয়েছে তুতিকোরিন বিমানবন্দরও। এর ফলে প্রচুর বিমানের পরিষেবা স্থগিত রাখা হয়েছে। আর দক্ষিণ তামিলনাড়ুর ৬টি জেলায় জারি করা হয়েছে রেড অ্যালার্ট। অন্যদিকে কেরলের তিরুবন্তপুরম বিমানবন্দর আট ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। পাশাপাশি কোল্লাম ও আলাপুজা-সহ ৫টি জেলায় সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

[আরও পড়ুন: দেশকে নেতৃত্ব দেওয়ার মতো ধারাবাহিকতা নেই রাহুল গান্ধীর! বিস্ফোরক শরদ পওয়ার]

পরিস্থিতি মোকাবিলার জন্য বিভিন্ন জায়গায় রাজ্য ও কেন্দ্রীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী-সহ ভারতীয় সেনা জওয়ানদেরও মোতায়েন করা হয়েছে। এপ্রসঙ্গে এনডিআরএফের ফোর্থ ব্যাটেলিয়নের সদস্য ডি এস কুশওয়াহা বলেন, “মোট আটটি টিম মোতায়েন রয়েছে তামিলনাড়ুর বিভিন্ন জায়গায় । শেষ দুই দিনে তিরুবনন্তপুরমে লাল সতর্কতা জারি করেছে মৌসম ভবন । ভূমিধস ও বন্যার সম্ভাবনা রয়েছে এমন জায়গাগুলিতে নজর রাখা হচ্ছে । বিপর্যয়ের সময় যাতে তৎক্ষণাৎ পৌঁছাতে পারি, তার জন্য আমাদের টিম সেখানে প্রস্তুত রয়েছে ।’

[আরও পড়ুন: দেশে করোনাজয়ীর সংখ্যা পেরল ৯০ লক্ষ, আরও খানিকটা কমল অ্যাকটিভ কেস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে