BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে করোনাজয়ীর সংখ্যা পেরল ৯০ লক্ষ, আরও খানিকটা কমল অ্যাকটিভ কেস

Published by: Subhajit Mandal |    Posted: December 4, 2020 9:44 am|    Updated: December 4, 2020 9:44 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে আরও খানিকটা এগিয়ে গেল ভারত। সরকারি উদ্যোগ এবং চিকিৎসকদের নিরলস পরিশ্রমের সুফলে এই মারণ ভাইরাসের হাত থেকে রক্ষা পেলেন ৯০ লক্ষের বেশি মানুষ। বৃহস্পতিবারই মোট আক্রান্তের সংখ্যা পেরিয়েছিল ৯৫ লক্ষের গণ্ডি। আর শুক্রবার মোট করোনাজয়ীর সংখ্যা পেরল ৯০ লক্ষ। আসলে, গত ২-৩ মাস নিয়মিত দৈনিক আক্রান্তের তুলনায় করোনাজয়ীর সংখ্যাটা উপরের দিকেই থেকেছে। আর সেই সুবাদেই আজ দেশে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমে চার লক্ষের কাছাকাছি পৌঁছে গেল। দৈনিক আক্রান্তের সংখ্যাটা আজও করোনাজয়ীর থেকে অনেকটাই কম।

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৬ হাজার ৫৯৪ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে হাজারখানেক বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৫ লক্ষ ৭১ হাজার ৫৫৯ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৫৪০ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য বেশি। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৩৯ হাজার ১৮৮ জন।

[আরও পড়ুন: কৃষকদের পর এবার চিকিৎসকরা, কেন্দ্রের নয়া নীতির বিরুদ্ধে ধর্মঘটের ডাক IMA’র]

গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪২ হাজার ৯১৬ জন। যা দৈনিক করোনা আক্রান্তের থেকে অনেকটা বেশি। এই সংখ্যাটিই সবচেয়ে বেশি স্বস্তি দিচ্ছে স্বাস্থ্যমন্ত্রককে। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৯০ লক্ষ ১৬ হাজার ২৮৯ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস আরও কমে দাঁড়িয়েছে মাত্র ৪ লক্ষ ১৬ হাজার ২৮৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে প্রায় ১১ লক্ষ ৭০ হাজার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement