BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৭  সোমবার ১৮ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

৯৫ লক্ষ পেরল দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা, কমল দৈনিক সংক্রমণ

Published by: Subhajit Mandal |    Posted: December 3, 2020 9:52 am|    Updated: December 3, 2020 9:52 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেল ৯৫ লক্ষ। সংখ্যাটা বেশ উদ্বেগজনক। তবে সাম্প্রতিক পরিসংখ্যান দেখে মোট আক্রান্তের এই সংখ্যা নিয়ে খুব একটা ভাবিত নন স্বাস্থ্য মন্ত্রকের কর্তারা। কারণ, গত কয়েক দিনে ক্রমশ করোনার গ্রাফ নিম্নমুখী হওয়ারই ইঙ্গিত মিলছে। একদিকে যেমন মোট আক্রান্তের সংখ্যাটা ধীরে ধীরে কমছে, তেমনি সুস্থতার হার একই থাকার ফলে কমছে অ্যাকটিভ কেস বা চিকিৎসাধীন রোগীর সংখ্যা।

লক্ষ্মীবারের সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৫ হাজার ৫১১ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় হাজারখানেক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৫ লক্ষ ৩৪ হাজার ৯৬৫ জন। বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে মোট আক্রান্তের সংখ্যা ৯৫ লক্ষ পেরল ভারতে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৫২৬ জনের। এই সংখ্যাটা অবশ্য আগের দিনের থেকে সামান্য বেশি। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৩৮ হাজার ৬৪৮ জন।

[আরও পড়ুন: জেলে সিবিআই-এনআইএ-ইডির জেরা করার ঘরে বসবে সিসিটিভি, বড় সিদ্ধান্ত সুপ্রিম কোর্টের]

গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪০ হাজার ৭২৬ জন। যা দৈনিক করোনা আক্রান্তের থেকে অনেকটা বেশি। এই সংখ্যাটিই সবচেয়ে বেশি স্বস্তি দিচ্ছে স্বাস্থ্যমন্ত্রককে। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৮৯ লক্ষ ৭৩ হাজার ৩৭৩ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস অনেকটা কমে দাঁড়িয়েছে মাত্র ৪ লক্ষ ২২ হাজার ৯৪৩ জন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement