BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

শপথ নেওয়ার ২ দিনের মধ্যেই পুলিশের দ্বারস্থ সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি, কিন্তু কেন?

Published by: Arupkanti Bera |    Posted: April 26, 2021 8:24 pm|    Updated: April 26, 2021 8:24 pm

An Images

বিচারপতি রামানা।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার শপথ নিয়েছেন দেশের প্রধান বিচারপি এনভি রামানা (NV Ramana)। আর সোমবারই তিনি পুলিশে অভিযোগা জানালেন। অভিযোগ, বর্তমান প্রধান বিচারপতির নাম করে একটি টুইটার (Twitter) অ্যাকাউন্ট খুলে ভুয়ো পোস্ট করা হচ্ছিল। সোমবার দুপুরে অভিযোগ পাওয়ার পরই সেই পোস্টগুলি ডিলিট করে অ্যাকাউন্টটি সাসপেন্ড করে দেওয়া হয়েছে। তবে তার আগে বর্তমান পরিস্থিতিতে ভারত-মার্কিন সংম্পর্ক নিয়েও টুইট করা হয়।

@NVRamanna নামের হ্যান্ডলটি থেকে ইংরেজিতে একটি টুইটে লেখা হয়, ‘অজিত দোভালের (Ajit Doval) কূটনীতির কারণেই আমেরিকা (America)করোনা ভ্যাকসিনের (Corona Vaccine) কাঁচা মাল পাঠাতে রাজি হয়েছে’। এই টুইটের সঙ্গে প্রধানমন্ত্রীর অফিসের (PMO) টুইটার হ্যান্ডলকেও ট্যাগ করা হয়। বিষয়টি নজরে আসার পর পদক্ষেপ করা হয় সরকারের তরফে। প্রধান বিচারপতির এখনও পর্যন্ত কোনও সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট নেই। যদিও টুইটারে প্রচুর মানুষ ওই ভুয়ো অ্যাকাউন্টটিকে ট্যাগ করে একের পর এক টুইট করেছেন।

[আরও পড়ুন : কোভিড মোকাবিলায় বড় পদক্ষেপ রাজ্যের, তৈরি হচ্ছে আরও বেশ কয়েকটি অক্সিজেন প্লান্ট]

শনিবারই বিচারপতি বোদদের জায়গায় প্রধান বিচারপতির পদে এনভি রামানাকে রাষ্ট্রপতি ভবনে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। আগামী বছর ২৬ আগস্ট পর্যন্ত দেশের প্রধান বিচারপতির (CJI) দায়িত্ব পালন করবেন বিচারপতি এনভি রামানা।

করোনা কালে সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভুয়ো খবর ছড়ানো আটকাতে একের পর এক পদক্ষেপ করছে সোশ্যাল মিডিয়াগুলি। আবার কৃষক আন্দোলন সংক্রান্ত ভুয়ো তথ্য ছড়ানোর অভিযোগে কেন্দ্রীয় সরকারের দেওয়া তালিকা ধরে প্রায় ৫০০ অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে টুইটার। যদিও প্রথমে সরকারি নির্দেশ ‘অমান্য’ করেছিল মাইক্রোব্লগিং সাইটটি। জানিয়েছিল, বাক স্বাধীনতায় হস্তক্ষেপ করবে না তারা। কিন্তু শেষ পর্যন্ত সরকারের চাপে সেই অবস্থান থেকে সরে দাঁড়ায় টুইটার।

[আরও পড়ুন : কঠিন সময়ের মুখোমুখি বঙ্গবাসী, ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত প্রায় ১৬ হাজার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement