BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

কে হবেন দেশের পরবর্তী প্রধান বিচারপতি, নাম প্রস্তাব করলেন বোবদে

Published by: Biswadip Dey |    Posted: March 24, 2021 12:11 pm|    Updated: March 24, 2021 12:11 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাসখানেক পরই অবসর নেবেন এসএ বোবদে (SA Bobde)। সুপ্রিম কোর্টের (Supreme Court) প্রধান বিচারপতি তাঁর উত্তরসূরি হিসেবে কার নাম সুপারিশ করতে চান আগেই তা জানতে চেয়েছিল কেন্দ্র। এবার তিনি জানিয়ে দিলেন, বিচারপতি এনভি রমনের (NV Ramana) নাম। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে একথা জানা গিয়েছে। প্রসঙ্গত, আগামী ২৩ এপ্রিল অবসর নেবেন বোবদে।

ইতিমধ্যেই বোবদের পরে কে দেশের শীর্ষ আদালতের প্রধান বিচারপতির পদে বসবেন, সে ব্যাপারে প্রস্তুতি শুরু করে দিয়েছে কেন্দ্র। গত শুক্রবারই কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ একটি চিঠি লিখে বোবদের কাছ থেকে জানতে চান, তিনি কাকে দেখতে চাইছেন তাঁর উত্তরসূরি হিসেবে। এই মুহূর্তে বর্ষীয়ান বিচারপতিদের মধ্যে বোবদের পরেই এনভি রমনের স্থান। তাই তাঁর নামই যে বোবদে সুপারিশ করবেন, তা প্রত্যাশিত ছিল। শীর্ষ আদালতের প্রধান বিচারপতি হিসেবে রমনের মেয়াদ হবে এক বছর চার মাস। ২০২২ সালের ২৬ আগস্ট পর্যন্ত তিনি ওই পদে থাকবেন।

NV Ramana

[আরও পড়ুন: ইঞ্জেকশন নয়, এবার ট্যাবলেটই করোনার টিকা! নতুন সাফল্যের দাবি ভারতীয় সংস্থার]

১৯৫৭ সালের ২৭ আগস্ট অন্ধ্রপ্রদেশের এক কৃষক পরিবারে জন্মগ্রহণ করেন রমন। ২০০০ সালের জুন মাসে তিনি অন্ধ্রপ্রদেশ হাই কোর্টের স্থায়ী বিচারপতি হন। পরে দিল্লি হাই কোর্টের প্রধান বিচারপতি হন তিনি। এরপর ২০১৪ সালে পদোন্নতি হয় তাঁর। সেবছরেরই ফেব্রুয়ারি মাসে সুপ্রিম কোর্টে পা রাখেন রমন।

[আরও পড়ুন: এক ফোনের অপেক্ষা, তৃণমূলের হয়ে প্রচার নামতে তৈরি ২ মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement