২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দিল্লির অশান্তিতে হিংসার শিকার পুলিশও! চাঁদবাগ এলাকার ছবি ঘিরে বিতর্ক

Published by: Paramita Paul |    Posted: March 5, 2020 2:02 pm|    Updated: March 5, 2020 2:02 pm

Chilling video shows cops overrun by mob on Day 2 Of Delhi violence

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির হিংসায় জনতার রোষের শিকার হয়েছিলেন পুলিশ কর্মীরাও। পাঁচদিনের হিংসায় প্রাণ গিয়েছে এক পুলিশ কনস্টেবল ও আইবি কর্মীরও। সম্প্রতি ২৪ ফেব্রুয়ারির চাঁদবাগ এলাকার অশান্তির একাধিক ভিডিও প্রকাশ্যে এসেছে। যেখানে দেখা গিয়েছে, হামলাকারীদের হাত থেকে রেহাই পায়নি পুলিশ কর্মীরাও। তাঁদের লক্ষ্য করেও দেদার পাথর, ইট, গাছের ডাল ছোঁড়া হয়। এমনকী মহিলারাও লাঠি উঁচিয়ে তাড়া করেছে পুলিশ কর্মীদের। প্রাণ বাঁচতে কার্যত গাছের আড়ালে আশ্রয় নিয়ে হয়েছে তাঁদের। আর এই ফুটেজ নিয়ে নতুন করে বিতর্ক দানা বেঁধেছে।

একটি ভিডিওতে দেখা গিয়েছে, চাঁদবাগ এলাকায় একদল পুলিশকর্মীকে চারদিক থেকে ঘিরে ধরেছেন উন্মত্ত জনতা। তাদের সরাতে টিয়ার গ্যাসের শেল ফাটাতে হয়। কাঁদানে গ্যাস ছুঁড়তেই জনতা ছত্রভঙ্গ হয়ে দৌড়াদৌড়ি শুরু করে। কিন্তু এর কয়েক মিনিটের মধ্যেই আরও সাঙ্গপাঙ্গ নিয়ে তাঁরা ঘটনাস্থলে ফিরে আসেন। দেখা যায়, পুলিশ কর্মীদের দু’দিক থেকে ঘিরে ফেলা হয়।

[আরও পড়ুন : করোনার চিকিৎসায় বিমা চালু হোক, কেন্দ্রকে পলিসি তৈরির পরামর্শ নিয়ন্ত্রক সংস্থার]

তারপরই পুলিশকর্মীদের লক্ষ্য করে ছোঁড়া হয় পাথর। প্রাণ বাঁচাতে কোনওক্রমে ডিভাইডার টপকে রাস্তার ওপারে চলে যান তাঁরা। সেখানে গাছের আড়ালে লুকানোর চেষ্টা করেও লাভ হয়নি। রাস্তার অপরপ্রান্ত থেকে ক্রমাগত ইট, পাথর উড়ে আসতে থাকে। প্রসঙ্গত, ২৪ ফেব্রুয়ারিই চাঁদবাগ এলাকায় হেড কনস্টেবল রতন লালের দেহ উদ্ধার হয়। এমনকী এই এলাকায় গুরুতর জখম হয়েছিলেন আরেক পুলিশ কর্মীও। তবে ভাইরাল হওয়া ভিডিওতে তাঁদের দেখা যায়নি।

[আরও পড়ুন : অনুমোদন কেন্দ্রীয় মন্ত্রিসভার, এপ্রিলেই মিশে যাচ্ছে ১০টি রাষ্ট্রায়ত্ত ব্যাংক]

ভাইরাল হওয়া আরেকটি ভিডিওতে দেখা গিয়েছে, জখম পুলিশকর্মী অমিত শর্মাকে কয়েকজন আড়াল করে অপেক্ষাকৃত সুরক্ষিত এলাকায় নিয়ে যাওয়ার চেষ্টা করছেন তাঁর সহকর্মীরা। তাদের লক্ষ্য করেও পাথর ছোঁড়া হচ্ছে। এমনকী লাঠি নিয়ে তেড়ে যাচ্ছেন মহিলারাও। এ হেন ভিডিও প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে। ২২ ফেব্রুয়ারি থেকে উত্তর-পূর্ব দিল্লিতে ছড়ানো অশান্তিতে পুলিশের ভূমিকা নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। অভিযোগ উঠেছে, অশান্তির সামনে নিষ্ক্রিয় ছিলেন তাঁরা। কিন্তু এই ভিডিওগুলিতে সেই অভিযোগ খানিকটা হলেও ফিকে হয়ে যাচ্ছে বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে