BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার চিকিৎসায় বিমা চালু হোক, কেন্দ্রকে পলিসি তৈরির পরামর্শ নিয়ন্ত্রক সংস্থার

Published by: Sucheta Sengupta |    Posted: March 5, 2020 12:57 pm|    Updated: March 5, 2020 12:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার চিকিৎসাকে বিমার আওতায় আনার পরামর্শ ভারতের স্বাস্থ্যবিমা নিয়ন্ত্রক সংস্থা IRDAI-এর। এ নিয়ে একটি নির্দিষ্ট নীতি তৈরি করতে হবে। কেন্দ্রকে দ্রুত এ বিষয়ে পদক্ষেপ করতে বলল IRDAI. খুব কম সময়ের মধ্যে যেভাবে দেশজুড়ে মারণ জীবাণুর প্রকোপ ছড়িয়েছে, অবিলম্বেই তা মহামারীর আকার নিতে পারে। এই আশঙ্কায় আগে থেকেই বিমার ব্যবস্থা করতে চায় কেন্দ্র।

ইনস্যুরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি বা IRDAI-এর কাজ, বিভিন্ন বিমা সংস্থার পলিসি খতিয়ে দেখা এবং প্রয়োজনীয় পরামর্শ দেওয়া। সেই কাজে নেমেই এবার নোভেল করোনা ভাইরাস নিয়ে নয়া ভাবনা বিমা নিয়ন্ত্রক সংস্থার। বিশেষজ্ঞদের মতে, করোনার চিকিৎসাকেও বিমার আওতায় আনা উচিত। শুধুমাত্র শারীরিক পরীক্ষা বা ওষুধপত্রের খরচই নয়, হাসপাতালে ভরতি থেকে চিকিৎসার যাবতীয় খরচও বহন করতে হবে বিমা সংস্থাকে। তাই এ বিষয়ে দ্রুত পলিসি তৈরি হোক, এমনই পরামর্শ IRDAI-এর। প্রত্যেক রোগীর শারীরিক পরীক্ষার রিপোর্ট খুঁটিয়ে দেখার পরই এই বিমার সুবিধা দেওয়া যাবে বলে জানিয়েছেন তাঁরা।

[আরও পড়ুন: অনুমোদন কেন্দ্রীয় মন্ত্রিসভার, এপ্রিলেই মিশে যাচ্ছে ১০টি রাষ্ট্রায়ত্ত ব্যাংক]

এখনও পর্যন্ত দেশের ২১ টি বিমানবন্দরে অন্তত ছ’লক্ষ মানুষের শরীরে COVID-19 পরীক্ষা হয়েছে। যাঁদের শরীরে করোনা বাসা বেঁধেছে বলে সন্দেহ করা হচ্ছে, তাঁদের কোয়ারেন্টাইনে পর্যবেক্ষণে রাখা হয়েছে। বিমা নিয়ন্ত্রক সংস্থার পরামর্শ, এই সময়ের মধ্যেও চিকিৎসার খরচ বহন করবে বিমা সংস্থা। IRDAI-এর তরফে এই বিবৃতি পেয়ে এসবিআই-এর স্বাস্থ্যবিমা বিভাগের এক অধিকর্তা বলেছেন, “বেশিরভাগ স্বাস্থ্যবিমা আউটডোর রোগীদের জন্য নয়। যদি WHO কিংবা ভারত সরকার করোনাকে মহামারী হিসেবে ঘোষণা করে, তাহলে আমরা একে বিমার আওতায় আনার কথা ভাবতে পারি।”  IRDAI-এর পরামর্শ মেনে কেন্দ্র যত দ্রুত এই কাজে হাত দেয়, ততই চিকিৎসার ক্ষেত্রে আরও বেশি নিশ্চিন্ত হতে পারবেন আমজনতা।  

[আরও পড়ুন: জেট এয়ারওয়েজের কর্ণধারের বাড়িতে ইডির হানা, আর্থিক প্রতারণা মামলায় তল্লাশি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement