BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘আশা করি ঈশ্বর আগামী বছর রথযাত্রার অনুমতি দেবেন’, পুরীর রথ নিয়ে মন্তব্য সুপ্রিম কোর্টের

Published by: Paramita Paul |    Posted: July 6, 2021 7:34 pm|    Updated: July 6, 2021 7:34 pm

CJI says Hope God'll Allow Next Time when giving direction on Rath Yatra 2021 in Puri only | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটা ডেস্ক: শুধু পুরী নয়, ওড়িশার অন্যান্য জেলাতেও রথযাত্রার (Rath Yatra 2021) আয়োজন করতে চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন অনেকে। মঙ্গলবার তাঁদের সেই আবেদন খারিজ করে দিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এন ভি রামানা (CJI NV Ramana)। এই পায় দিতে গিয়ে প্রধান বিচারপতি বললেন, ‘আশা করি ঈশ্বর আগামী বছর রথযাত্রার অনুমতি দেবেন।’

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এ বছরও ভক্তবিহীন রথযাত্রা হচ্ছে পুরীতে। কিন্তু ওড়িশার অন্যান্য অংশে রথযাত্রার অনুমতি দেয়নি নবীন পট্টনায়েক প্রশাসন। এর বিরুদ্ধে আদালতে একগুচ্ছ পিটিশান জমা পড়ে। এদিন সেই সমস্ত পিটিশান খারিজ করে দেন শীর্ষ আদালতের প্রধান বিচারপতি। জানিয়ে দেন ওড়িশা সরকারের সিদ্ধান্তে কোনও হস্তক্ষেপ করবে না আদালত।

[আরও পড়ুন: পাকিস্তানের হয়ে চরবৃত্তি, ৯০০টি গোপন নথি পাচার করে পাঞ্জাবে গ্রেপ্তার ২ সেনা জওয়ান]

রায়দানের সময় প্রধান বিচারপতি বলেন, “আশা করি ঈশ্বর আগামী বছর রথযাত্রার অনুমতি দেবেন।” তিনি আরও বলেন, “আমি নিজে প্রতি বছর পুরী যাই। তবে গত দেড় বছরে আমার সেখানে যাওয়া হয়নি। বাড়িতেই পুজো করছি। বাড়িতেও প্রার্থনা করা যায়। রাজ্য সরকার রথযাত্রার অনুমতি না দিয়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছে।”

 

প্রসঙ্গত, গতবারের মতো এবারও কোভিডবিধি মেনেই পালিত হবে পুরীর (Puri) রথযাত্রা। থাকবে না কোনও রকম ভক্ত সমাগম। বৃহস্পতিবার এই নির্দেশ জারি করল ওড়িশা (Odisha) সরকার। ২০২০ সালে কোভিড অতিমারীর কথা মাথায় রেখে সুপ্রিম কোর্ট যে গাইডলাইন বেঁধে দিয়েছিল তা মেনেই এবারও রথযাত্রা পালিত হবে বলেই জানানো হয়েছে নির্দেশিকায়। শুধু তাই নয়, একমাত্র পুরী ছাড়া ওড়িশার আর কোথাও রথযাত্রা পালন করা যাবে না।

[আরও পড়ুন: গ্রেপ্তার না করলে পুলিশের কাছে হাজিরা দিতে আপত্তি নেই, জানালেন টুইটার ইন্ডিয়ার কর্তা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement