BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

পাকিস্তানের হয়ে চরবৃত্তি, ৯০০টি গোপন নথি পাচার করে পাঞ্জাবে গ্রেপ্তার ২ সেনা জওয়ান

Published by: Monishankar Choudhury |    Posted: July 6, 2021 7:19 pm|    Updated: July 6, 2021 7:19 pm

Two Army personnel arrested from Punjab for spying, leaking information to Pakistan | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের (Pakistan) হয়ে চরবৃত্তি করার অভিযোগে গ্রেপ্তার ভারতীয় সেনার ২ জওয়ান। মঙ্গলবার তাদের পাকড়াও করে পাঞ্জাব পুলিশ। পাক গুপ্তচর সংস্থা আইএসআই-কে বহু গুরুত্বপূর্ণ গোপন নথি পাচার করেছে ধৃতরা বলে খবর।

[আরও পড়ুন: গ্রেপ্তার না করলে পুলিশের কাছে হাজিরা দিতে আপত্তি নেই, জানালেন টুইটার ইন্ডিয়ার কর্তা]

পাঞ্জাবের ডিজিপি দীনকর গুপ্তাকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, আইএসআইয়ের হয়ে কাজ করছিল ধৃত দুই জওয়ান। তাঁদের নাম হরপ্রীত সিং (২৩) ও গুরবেজ সিং (২৩)। অমৃতসরের বাসিন্দা হরপ্রীত ১৯ রাষ্ট্রীয় রাইফলসের হয়ে অনন্তনাগে কর্মরত ছিল। ১৮ শিখ লাইট ইনফ্যান্ট্রির জওয়ান গুরবেজ কারগিলে মোতায়েন ছিল। সীমান্তে ফৌজ মোতায়েন ও সেনাঘাঁটি নিয়ে বিগত চার মাসে অন্তত ৯০০টি অত্যন্ত গোপন নথি পাক গুপ্তচর সংস্থাটির হাতে তুলে দিয়েছে তারা। ধৃতদের জেরা করবেন সেনার গোয়েন্দারা বলে খবর। কতদিন ধরে আইএসআইয়ের সঙ্গে কাজ করছিল তারা এবং কোন ধরনের নথি পাচার হয়ে গিয়েছে সেইসব তথ্য জানতেই জেরা করা হবে ধৃতদের। পাশাপাশি দেশে ও সেনাবাহিনীর অন্দরে পাক গুপ্তচর সংস্থাটির চর রয়েছে কি না, সেই বিষয়টিও খতিয়ে দেখবেন তদন্তকারীরা। তদন্তকারী অফিসারদের অনুমান, ওই জওয়ানদের সম্ভবত হানি ট্র্যাপে ফেলে পাকিস্তানের হয়ে চরবৃত্তিতে নিয়োগ করা হয়।

উল্লেখ্য, সরাসরি লড়াইয়ে পরাজিত হয়ে ভারতের বিরুদ্ধে ছায়াযুদ্ধ শুরু করেছে পাকিস্তান। বিশেষ করে ভারতীয় সেনার গোপন খবর ফাঁস করতে অর্থ ও সুন্দরী মহিলাদের ব্যবহার করে আইএসআই। ওই লাস্যময়ী মহিলাদের ফাঁদে পা দিয়ে ফৌজের গোপন খবর ফাঁস করার অভিযোগে এর আগেও সেনার বেশ কয়েকজন আধিকারিক ও জওয়ানদের পাকড়াও করেছে মিলিটারি ইন্টেলিজেন্স।

[আরও পড়ুন: সীমান্তে নিরাপত্তা নিশ্চিত করতে ‘অ্যান্টি-ড্রোন সিস্টেম’ কিনছে ভারতীয় বায়ুসেনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement