১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সাধারণ মানুষ চাল-ডাল কিনবে কীভাবে, প্রশ্ন ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 9, 2016 7:38 am|    Updated: November 9, 2016 7:39 am

CM Mamata Banerjee questions the Government's decision of Banning Rs 500 And Rs 1000

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাতারাতি ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের সিদ্ধান্তে তীব্র প্রতিক্রিয়া জানালেন ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মোদির সিদ্ধান্তের বিরোধিতা করে তিনি এই নয়া নিয়ম প্রত্যাহারেরও দাবি তুললেন।

কালো টাকা ও সন্ত্রাসবাদ রুখতে মঙ্গলবার রাত থেকে ৫০০ ও ১০০০ টাকার পুরনো নোট বাতিল করেছে কেন্দ্র। জাতীয় স্বার্থেই এ সিদ্ধান্ত বলে নিজের ভাষণে উল্লেখ করেছেন মোদি। সীমান্ত থেকে সন্ত্রাসিরা কালো টাকা দেশে ঢোকাচ্ছে। আর তাই সন্ত্রাসবাদ রুখতে কালো টাকায় লাগাম টানা একান্ত জরুরি পদক্ষেপ বলেই ব্যাখ্যা করেছেন তিনি। কিন্তু আচমকা নেওয়া এই সিদ্ধান্তে তীব্র বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। আর এ প্রসঙ্গ তুলেই টুইটারে তীব্র ক্ষোভ জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

কালো টাকার বিরুদ্ধে নিজের অবস্থান স্পষ্ট করেও তাঁর প্রশ্ন, এর ফলে সাধারণ মানুষ চাল-ডাল থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় সামগ্রী কিনবেন কীভাবে। ব্যাঙ্কে যথেষ্ট সংখ্যক ১০০ টাকার নোট পাওয়া যাচ্ছে না। উপরন্তু আজ, বুধবার ব্যাঙ্ক ও এটিএম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। ফলত চরম ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ। ঠিক এই সমস্যার কথাই তুলে এনেছেন তিনি। সাধারণ মধ্যবিত্ত মানুষের কাছে এই সিদ্ধান্ত আচমকা নেমে আসা আঘাত বলেই ব্যাখ্যা করেছেন তিনি। তাঁর প্রশ্ন, ১০০ টাকার নোট যখন দুর্লভ, তখন সাধারণ মানুষ চলবেন কীভাবে? একেবারে দরিদ্র সাধারণ, যাঁরা সপ্তাহান্তে হয়তো ৫০০ টাকাই পেয়েছেন উপার্জন হিসেবে, তাঁরা যে এর ফলে ঘোর বিপাকে পড়বেন, তাও উল্লেখ করেন মুখ্যমন্ত্রী। দুর্নীতি দমনের নামে ভ্রান্তি ছড়িয়ে মোদি তুঘলকি সিদ্ধান্ত নিয়েছেন বলেও অভিযোগ তাঁর। সাধারণ মানুষের স্বার্থেই তাই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছেন ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে