২৪  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দিল্লির সমস্যা মেটাতে দরবার মমতার, সাক্ষাৎ প্রধানমন্ত্রীর সঙ্গে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 17, 2018 3:14 pm|    Updated: June 17, 2018 3:14 pm

CM Mamata urges PM to Solve Delhi problem

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির উপরাজ্যপাল বনাম মুখ্যমন্ত্রীর দ্বন্দ্ব চলছেই। কোনও রাজ্যের ক্ষেত্রেই তা ভাল বিজ্ঞাপন নয়। গণতন্ত্রের জন্য তো নয়ই। সমস্যা মেটাতে এবার তাই প্রধানমন্ত্রীর কাছে দরবার করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন আরও তিন রাজ্যের মুখ্যমন্ত্রী।

[  দিল্লিতে নেমেই বাজপেয়ীকে দেখতে এইমসে মমতা, কথা চিকিৎসকদের সঙ্গে ]

নীতি আয়োগের বৈঠক উপলক্ষে এই মুহূর্তে রাজধানীতে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকের পাশাপাশি দিল্লির সমস্যা নিয়েও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি। সাম্প্রতিক অতীতে অল্প সময়ের ব্যবধানে এই নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর দ্বিতীয় সাক্ষাৎ। এর আগে বিশ্বভারতীয় সমাবর্তনেও দেখা হয়েছে। তবে তখন দিল্লির এই সমস্যা তৈরি হয়নি। কিছুদিন আগেই কেজরি সরকারের এক হামলার বিরুদ্ধে হেনস্তার অভিযোগ উঠেছিল। তারপর একযোগে আমলারা প্রশাসনের সঙ্গে অসহযোগিতা করছে বলে অভিযোগ করেন দিল্লির মুখ্যমন্ত্রী। মন্ত্রীদের সঙ্গে সহযোগিতা না করা বা ফোন না ধরা এমনকী বৈঠকে না বসার মতো গুরুতর অভিযোগ ছিল তাঁর। ওদিকে গোদের উপর বিষফোড়ার মতো দিল্লির উপরাজ্যপাল অনিল বাইজল আমলাদের পাশেই এসে দাঁড়ান। এতেই তেলেবেগুনে জ্বলে ওঠেন কেজরি। বলেন, মানুষের স্বার্থে যাঁরা কাজ করতে বাধা হয়ে দাঁড়াচ্ছেন তাঁদের বিরুদ্ধে সার্জিক্যাল স্ট্রাইকে নামছেন তিনি। বাস্তবিকই উপরাজ্যপালের বাড়িতে ধরনায় বসেন। সোফায় গা এলিয়ে আছেন কেজরিওয়াল, দিনের পর দিন দেশবাসী এ ছবি দেখেছে।

এ নিয়ে আগেও একটি টুইট করেছিলেন মমতা। জানিয়েছিলেন, একজন নির্বাচিত মুখ্যমন্ত্রীকে সম্মান জানানো উচিত। দিল্লির সমস্যা যেন মিটিয়ে নেওয়া হয়। এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হলে একই দরবার করেন তিনি। সঙ্গে ছিলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামী, অন্ধপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু এবং কেরলের মুখ্যমন্ত্রী পিনারায় বিজয়ন। দিল্লির সমস্যা মেটাতে হস্তক্ষেপ করুন স্বয়ং প্রধানমন্ত্রী, এমনটাই দাবি তাঁদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে