BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

উত্তরপ্রদেশে দেশের বৃহত্তম ফিল্ম সিটি! আজ প্রথম সারির বলি তারকাদের সঙ্গে সাক্ষাৎ যোগীর

Published by: Biswadip Dey |    Posted: September 22, 2020 2:16 pm|    Updated: September 22, 2020 2:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার বলিউডের প্রথম সারির কয়েকজন ব্যক্তিত্ব দেখা করবেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) সঙ্গে। মুখ্যমন্ত্রীর নিবাসস্থলেই এই সাক্ষাৎ হবে। কয়েক দিন আগেই যোগী ঘোষণা করেছিলেন, দেশের ‘সবচেয়ে সুন্দর ও বৃহত্তম’ ফিল্ম সিটি তৈরি হবে উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধ নগরে। এবার সেই ফিল্ম সিটির (Film City) স্বপ্নকে রূপায়িত করতেই বলিউডের নামী অভিনেতা, পরিচালক ও প্রয়োজকদের সঙ্গে আলোচনা শুরু করতে চান মুখ্যমন্ত্রী। এদিন তাঁর সঙ্গে দেখা করতে মোট ২৫ জন চলচ্চিত্র ব্যক্তিত্ব আসবেন। তাঁদের মধ্যে অন্যতম দক্ষিণী ছবির মহাতারকা রজনীকান্ত।

জানা যাচ্ছে, উত্তরপ্রদেশের মন্ত্রিসভার উচ্চ পর্যায়ের বৈঠকের পরই সবুজ সংকেত পায় ফিল্ম সিটি তৈরির পরিকল্পনা। সোমবার যোগী আদিত্যনাথ তাঁর অধীনস্থ দায়িত্বপ্রাপ্তদের নির্দেশ দেন নয়ডা, গ্রেটার নয়ডা অথবা যমুনা এক্সপ্রেসওয়েতে ফিল্ম সিটি গড়ে তোলার উপযুক্ত জমির সন্ধান করে সে ব্যাপারে অ্যাকশন প্ল্যান তৈরি করতে। তিনটি ভিন্ন কর্তৃপক্ষের কাছ থেকে এবিষয়ে প্রস্তাবপত্র পেশ করার নির্দেশ দিয়েছে যোগী সরকার।

[আরও পড়ুন: রাতভর সংসদ চত্বরে ধরনায় ৮ সাংসদ, সকালে চা আনলেন খোদ রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান]

ইতিমধ্যেই ‘যমুনা এক্সপ্রেসওয়ে ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট’ তাদের প্রস্তাব পাঠিয়ে দিয়েছে। এদিকে নয়ডা কর্তৃপক্ষও ৫০০ একর জমির প্রস্তাব পেশ করেছে। সূত্রের খবর, ‘যমুনা এক্সপ্রেসওয়ে ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট’-এর ১০০০ একর জমিতেই ফিল্ম সিটি নির্মাণের পরিকল্পনা করা হয়েছে। এছাড়াও ওই অঞ্চলে আরও ৭৮০ একর শিল্পাঞ্চলের প্রস্তাব করা হয়েছে।

[আরও পড়ুন: ১,৪০০ কোটির জালিয়াতির অভিযোগ, ডেয়ারি সংস্থা কোয়ালিটির বিরুদ্ধে মামলা CBI-এর]

ওই অঞ্চল থেকে নয়ডার নির্মীয়মাণ আন্তর্জাতিক বিমানবন্দর মাত্র ৬ কিমি দূরে। পাশাপাশি রেলপথেও অনায়াসে সংযুক্ত করা যাবে ফিল্ম সিটিকে। ওই এলাকার খুব কাছেই অবস্থিতি দেশের একমাত্র ফর্মুলা ওয়ান ট্র্যাক গৌতম বুদ্ধ আন্তর্জাতিক সার্কিট। এর আগে গত রবিবার চলচ্চিত্র পরিচালক মধুর ভাণ্ডারকর সাক্ষাৎ করেন যোগী আদিত্যনাথের সঙ্গে। ফিল্ম সিটি নিয়ে নিজের মতামত তিনি জানিয়েছেন যোগীকে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement