BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

অর্ণব গোস্বামীর জামিন নিয়ে বিদ্রুপ, আদালত অবমাননার অভিযোগ কুণাল কামরার বিরুদ্ধে

Published by: Paramita Paul |    Posted: November 12, 2020 6:31 pm|    Updated: November 13, 2020 1:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিপাকে স্ট্যান্ড আপ কমেডিয়ান কুনাল কামরা (Kunal Kamra)। সুপ্রিম কোর্টে সাংবাদিক অর্ণব গোস্বামীর (Arnab Goswami) জামিন মঞ্জুর প্রসঙ্গে একাধিক টুইট করেছিলেন তিনি। তাঁর সেই মন্তব্য শীর্ষ আদালতের মর্যাদা খর্ব করছে বলে অভিযোগ। তাই তাঁর বিরুদ্ধে আদালত আবমাননার মামলা দায়ের হচ্ছে। বৃহস্পতিবার এই বিষয়ে অনুমতি দিয়েছেন অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল।

২০১৮ সালে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার এক মামলায় অর্ণব গোস্বামীকে গ্রেপ্তার করে মুম্বই পুলিশ। বম্বে হাই কোর্টে খারিজ হয়েছিল তাঁর জামিনের আরজি। অবশেষে বুধবার সেই আরজি মঞ্জুর করে সুপ্রিম কোর্ট। আটদিন পর জেল থেকে মুক্তি পান রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ। শীর্ষ আদালতের রায়কে স্বাগত জানানোর পাশাপাশি অনেকেই এই রায়ের বিরোধিতা করেন। উত্তাল হয়েছে নেটদুনিয়া। রায়ের বিরোধিতা করতে গিয়ে বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নিন্দা করে বসেন স্ট্যান্ড আপ কমেডিয়ান কুণাল কামরা।

[আরও পড়ুন : সাগরে চিন]কে টেক্কা, জলে নামল ভারতের পঞ্চম স্করপেন সাবমেরিন ‘INS Vagir’]

সাংবাদিক অর্ণব গোস্বামী ও কমেডিয়ান কুণাল কামরার সাপে-নেউলে সম্পর্ক। অর্ণব জামিন পেতেই কমেডিয়ান কুণাল টুইটারে লেখেন, “ডি ওয়াই চন্দ্রচূড় বিমান সেবিকা, তিনি ফার্স্ট ক্লাসের যাত্রীদের শ্যাম্পেন পরিবেশন করছেন। অথচ আমজনতা জানেন না, তাঁরা আদৌও সেই বিমানে কোনওদিন উঠতে পারবেন কি না।” এই টুইটের পরই তাঁর বিরুদ্ধে আদালত অবমাননার মামলা (Contempt of Court) দায়েরের আরজি জমা পড়ে।

দুই আইনজীবী ও এক আইনের পড়ুয়ার আবেদনে ২৪ ঘণ্টার মধ্যে সাড়া দেন অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল। এ প্রসঙ্গে তিনি বলেন, “আজকাল প্রকাশ্যেই মানুষ সুপ্রিম কোর্টের রায় ও বিচারপতিদের সমালোচনা করছে। এবার এটা মানুষের বোঝা উচিৎ সুপ্রিম কোর্টের সমালোচনার কোনও ব্যাখ্যা হয় না। আর এটার জন্য শাস্তি পেতে হতে পারে।”

[আরও পড়ুন : ‘মানুষ মহাজোটকে চেয়েছে, কমিশন এনডিএকে জিতিয়েছে’, ভোট পুনর্গণনার দাবি তেজস্বীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement