Advertisement
Advertisement

তেজ বাহাদুরের ভিডিওর জের, বদলি কমান্ডিং অফিসার

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একের পর এক প্রতিবাদী ভিডিওয় উদ্বিগ্ন প্রতিরক্ষা মন্ত্রক।

commanding officer transferred after jawan's video appears alleging apathy
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:January 20, 2017 2:37 pm
  • Updated:January 20, 2017 2:37 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছু দিন আগেই এক এর পর এক প্রকাশ্যে এসেছিল সেনার অভ্যন্তরে চলা দুর্নীতির ভিডিও। বেশ কিছু প্রতিবাদী জওয়ান সোশ্যাল মিডিয়ায় দুর্নীতির অভিযোগ করে ভিডিও পোস্ট করেন। এরপর নড়েচড়ে বসেন সেনা কর্তারা। তড়িঘড়ি তদন্তের আদেশ দেওয়া হয়। সেনাপ্রধান বিপিন রাওয়াত নিজে জওয়ানদের সমস্যা সমাধানের আশ্বাস দেন।

(ফের সামনে এল জওয়ানের ভিডিও, এবার প্রতিবাদ গান গেয়ে)

বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদব ভিডিও মারফত খাবার নিয়ে দুর্নীতির অভিযোগ করার পর এবার বদলি করা হল ওই ব্যাটালিয়নের কমান্ডিং অফিসারকে। সূত্রের খবর, ২৯ নম্বর ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার পি কুমার ও তাঁর সেকেন্ড-ইন-কমান্ডকে জম্মু-কাশ্মীর থেকে ত্রিপুরায় বদলি করা হয়েছে।

Advertisement

(অন্যায়ের বিচার চেয়ে অনশনে প্রতিবাদী সেনা জওয়ান)

সেনাদের পাতে নিম্নমানের খাবার দেওয়া হচ্ছে বলে এক ভিডিও বার্তায় দেশের মানুষের সামনে অভিযোগ করেছিলেন বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদব৷ সে ভিডিও ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গেই তা্ঁকে মদ্যপ বলে দাগিয়ে দেওয়ার চেষ্টা করা হয় সেনার তরফে৷ যদিও তেজ বাহাদুর জানিয়েছেন, তিনি কোনও অন্যায় করেননি, শুধু তাঁর অধিকারের কথা জানিয়েছিলেন৷ তেজ বাহাদুরের ভিডিও দেখে পুরো ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং৷ তার আগেই ড্যামেজ কন্ট্রোলে নেমে পড়েছিল বিএসফ৷ এক বিবৃতিতে জানানো হয়, তেজ বাহাদুরের মতো মদ্যপ জওয়ানের পক্ষেই এরকম অভিযোগ আনা সম্ভব৷ সিনিয়র অফিসারদের সঙ্গে তিনি দুর্ব্যবহার করেছেন বলেও জানানো হয়৷

Advertisement

অফিসারদের জুতো পালিশ করতে হয়, ভিডিওয় বিস্ফোরক সেনা

এদিকে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একের পর এক প্রতিবাদী ভিডিওয় উদ্বিগ্ন প্রতিরক্ষা মন্ত্রক। এক বিবৃতিতে মন্ত্রক জানায় যে, অভিযোগগুলো খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। কয়েকদিন আগে এ নিয়ে প্রধানমন্ত্রীর দপ্তর স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে একটি বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠায়। বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদব, জিৎ সিং ও যজ্ঞপ্রতাপ সিংয়ের মত জওয়ানদের এক এর পর এক অভিযোগে উদ্বিগ্ন সরকার ও সেনাবাহিনী।

সমস্যা হলে আমায় বলুন, বার্তা সেনাপ্রধানের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ