BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

‘লাদাখের সঙ্গে সৎ মায়ের মতো আচরণ করেছে কংগ্রেস’, বিতর্কিত মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর

Published by: Soumya Mukherjee |    Posted: October 17, 2020 7:20 pm|    Updated: October 17, 2020 7:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাদাখের সঙ্গে সৎ মায়ের মতো আচরণ করেছে কংগ্রেস। দুদিনের জন্য লাদাখ সফরে গিয়ে এই মন্তব্যই করলেন স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জি কিষাণ রেড্ডি। তাঁর এই মন্তব্যের জেরে বিতর্ক তৈরি হয়েছে দেশের রাজনৈতিক মহলে।

আগামী ২২ অক্টোবর লেহ স্বশাসিত পাহাড় উন্নয়ন পরিষদ (LAHDC) -এর নির্বাচন। এবছর সেখানকার ২৬টি আসনেই নিজেদের প্রার্থীকে জিতিয়ে নিয়ে আসার জন্য মরিয়া বিজেপি। তাই প্রথমে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরণ রিজিজু ও এখন স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জি কিষাণ রেড্ডি (G Kishan Reddy) -কে সেখানে পাঠানো হয়েছে নির্বাচনী প্রচারের জন্য। আর শনিবার দুদিনের সফরে লাদাখে গিয়ে দেশের প্রাক্তন শাসকদল কংগ্রেসকে তীব্র আক্রমণ করলেন জি কিষাণ রেড্ডি। ক্ষমতায় থাকাকালীন লাদাখের উন্নয়নের জন্য কেন্দ্রের বরাদ্দ টাকা কংগ্রেস লুট করেছে বলেও অভিযোগ করেন তিনি।

[আরও পড়ুন: ভোটের মুখে ‘সুখা’ বিহারে সুরার বন্যা! উত্তরপ্রদেশ থেকে পাচার হওয়ার পথে উদ্ধার প্রচুর মদ]

লেহ এলাকায় আয়োজিত একটি জনসভায় বক্তব্য রাখতে তিনি বলেন, ‘লাদাখের মানুষের কাছে কোন অধিকারে ভোট চাইবে কংগ্রেস (Congress)? গত ৭০ বছরের লাদাখকে তারা কী দিয়েছে? শুধু দুর্নীতি ও পরিবাতন্ত্রের রাজনীতি ছাড়া। এতদিন ধরে লাদাখের সঙ্গে সৎ মা (stepmother) -এর মতোই ব্যবহার করেছে কংগ্রেস। লাদাখের জন্য কেন্দ্র থেকে যা টাকা বরাদ্দ হয়েছিল, ওরা তার সবই লুট করেছে।’

[আরও পড়ুন: বাল্যবিবাহের বিরোধিতার জের, বৃদ্ধকে ১২ বছরের জন্য বয়কটের নির্দেশ রাজস্থানের খাপ পঞ্চায়েতের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement