BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনা উদ্বেগে উত্তরপ্রদেশে সমস্ত জনসভা বাতিল কংগ্রেসের, স্থগিত যোগীর নয়ডার অনুষ্ঠানও

Published by: Kishore Ghosh |    Posted: January 5, 2022 2:22 pm|    Updated: January 5, 2022 2:28 pm

Congress Cancels All UP Rallies Yogi Adityanath Cancels Government Event | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুরু হয়ে গেছে তৃতীয় ঢেউয়ের দাপট। দেশজুড়ে হুড়মুড় করে বাড়ছে করোনা (Covid) সংক্রমিতের সংখ্যা। উত্তরপ্রদেশেও (UP) বাড়ছে মহামারীর উদ্বেগ। এহাজরপরেও সে রাজ্যের শাসক ও বিরোধী উভয় দলগুলির ভোটপ্রচারে দেখা যাচ্ছিল বেপরোয়া ভিড়। যা নিয়ে রাজনৈতিক দলগুলির সমালোচনা শুরু করেন সাধারণ মানুষ থেকে বিশেষজ্ঞ চিকিৎসকরা। অবশেষে নির্বাচনী প্রচার থেকে সরে এল উত্তরপ্রদেশের অন্যতম বিরোধী দল কংগ্রেস (Congress)। অন্যদিকে মুখ্যমুন্ত্রী যোগী আদিত্যনাথের (CM Yogi Adityanath) বৃহস্পতিবারের সরকারি অনুষ্ঠান বাতিল হয়েছে বলে জানা গিয়েছে।  

ওমিক্রনের (Omicron) আতঙ্কের মধ্যে মঙ্গলবার উত্তরপ্রদেশের বরেলি জেলায় (Bareilly District)  কংগ্রেসের প্রচারে বাঁধনছাড়া ভিড়ে দেখা গিয়েছিল। ওই জমায়েতে করোনা বিধি মানা হয়নি বলেও অভিযোগ ওঠে। মাস্ক ছিল না অনেকের মুখেই। এমনকি অতিরিক্ত ভিড়ে পদপিষ্ট হওয়ার ঘটনাও ঘটে। যদিও কেউ গুরুতর আহত হননি। তথাপি দেশে ওমিক্রনের দাপটে কংগ্রেসের এই প্রচার নিয়ে প্রশ্ন তুলেছিল সংবাদ মাধ্যম। এই অবস্থায় বুধবার উত্তরপ্রদেশ কংগ্রেস দলের যাবতীয় প্রচারসভা বাতিল করার কথা জানাল। কংগ্রেসের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সে রাজ্যের চিকিৎসক মহল। 

[আরও পড়ুন: শিকেয় কোভিডবিধি, কংগ্রেস আয়োজিত ম্যারাথনে পদপিষ্ট হয়ে জখম বহু, ভয় ধরাচ্ছে Viral Video]

এদিকে একই প্রশ্ন উঠেছে গেরুয়া শিবিরে রাজনৈতিক প্রচার নিয়েও। অভিযোগ ছিল, অধিকাংশ ক্ষেত্রেই দূরত্ব বিধি মানা হয়নি ভিড় সভাগুলিতে। মাস্ক দেখা যায়নি বিজেপির সাধারণ সমর্থকদের পাশাপাশি দলের নেতাদের কারো কারো মুখেও। এই অবস্থায় গৌতম বুদ্ধ নগরের উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের একটি সরকারি অনুষ্ঠান বাতিল করা হয়েছে। আগামিকাল বৃহস্পতিবার ওই অনুষ্ঠান হওয়ার কথা ছিল। তবে কংগ্রেসের পথে হেঁটে বিজেপি যাবতীয় নির্বাচনী সভা সমাবেশ বাতিল করবে কিনা তা এখনও স্পষ্ট নয়। হাজার সমালোচনার পরেও এই বিষয় দলের তরফে এখনও অবধি কিছু জানানো হয়নি। 

[আরও পড়ুন: ‘যোগী সরকার অপরাধীদের সঙ্গে ‘জেল জেল’ খেলছে’, উত্তরপ্রদেশে এসে মন্তব্য মোদির]

গতকাল বরেলিতে কয়েক শো তরুণী কংগ্রেসের ‘লড়কি হু, লড় সকতি হু’ নির্বাচনী প্রচারে একটি মিছিলে যোগ দেয়। মিছিলে অংশগ্রহণকারী অধিকাংশ তরুণীর মুখেই মাস্ক দেখা যায়নি বলে অভিযোগ। এরপর ঠাসাঠাসি ভিড়ে এগোনোর সময় মিছিলের সামনের সারির কয়েকজন পড়ে যান। পেছনের ভিড় তাদের ডিঙিয়ে এগোতে গেলে বেশ কয়েকজন পদপিষ্ট হন। যদিও কেউ হতাহত হননি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে