BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এ কী কাণ্ড! উত্তোলনের আগেই কংগ্রেসের পতাকা খুলে পড়ল সোনিয়ার হাতে! ভিডিও ভাইরাল

Published by: Sulaya Singha |    Posted: December 28, 2021 12:11 pm|    Updated: December 28, 2021 12:11 pm

Congress flag falling down as Sonia Gandhi tries to unfurl it on party Foundation Day | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসের শুরুতেই বিপত্তি। পতাকা উত্তোলনের সময় অন্তর্বর্তীকালীন সভানেত্রীর হাত থেকে পড়ে গেল দলীয় পতাকা। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সেই মুহূর্তের ভিডিও।

আজ, মঙ্গলবার নয়াদিল্লির কংগ্রেসের হেডকোয়ার্টারে দলের ১৩৭ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে বিশেষ আয়োজন করা হয়। সেখানেই পতাকা উত্তোলন করতে আসেন সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। হাজির ছিলেন দলের কোষাধক্ষ্য পবন বনসাল এবং সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপালও। অনুষ্ঠানে যোগ দেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi), প্রিয়াঙ্কা গান্ধী বঢরাও। কিন্তু পতাকা উত্তোলনের সময়ই ঘটে বিপত্তি। ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যায়, দড়িতে দু’বার সজোরে টান দিয়েও পতাকা উত্তোলন করতে পারলেন না সোনিয়া। উলটে সেই টানেই পতাকা পড়ে গেল। তবে দলের এক কর্মী পতাকাটি ওড়ান।

[আরও পড়ুন: COVID-19 Vaccine: আরও দুই কোভিড টিকায় ছাড়পত্র কেন্দ্রের, অনুমোদন পেল অ্যান্টি ভাইরাল ড্রাগও]

পতাকা উত্তোলনের পর হয় বাকি অনুষ্ঠান। এদিন একটি ভিডিওয় দলের নেতা-কর্মীদের কংগ্রেসের প্রতি একাগ্রতা-সহ ঐক্যবদ্ধ ভাবে কাজ করার বার্তা দেন সোনিয়া গান্ধী। তিনি বলেন, “কিছু বিশেষ নিঃস্বার্থ ব্যক্তিত্বের অনুপ্রেরণায় তৈরি আমাদের প্রতিষ্ঠানের মূল্যবোন, আদর্শ ও ভাবমূর্তি। তাই আজকের দিনে আমরা ফের দলের প্রতি নিষ্ঠা ও আত্মত্যাগের শপথ নিই।” বলেন সোনিয়া।

এরপরই কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে তোগ দাগেন তিনি। বলে দেন, দুঃসাহসিক ভাবে গণতন্ত্রকে নষ্ট করা হচ্ছে। ইতিহাসে তুলে আনা হচ্ছে অযোগ্য কিছু ব্যক্তির নাম। দেশজুড়ে হিংসা, কুসংস্কার ছড়িয়ে দেওয়া হচ্ছে। যা ভারতের সার্বভৌমত্ব এবং সমাজের উপর অত্যন্ত নেতিবাচক প্রভাব ফেলছে বলে দাবি করে করেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী। সঙ্গে এও স্পষ্ট করে দেন, এই সবকিছুর বিরুদ্ধেই লড়াই জারি রাখবে তাঁদের দল।

[আরও পড়ুন: Royal Bengal Tiger: শেষ ‘বাঘবন্দির খেলা’, ৬ দিন পর জালে কুলতলির রয়্যাল বেঙ্গল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে