BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ওয়ার্ল্ড রেকর্ড করেছেন মোদি! গিনেস কর্তৃপক্ষকে চিঠি কংগ্রেসের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 12, 2018 9:47 am|    Updated: July 12, 2018 9:47 am

Congress in Goa has written to the Guinness World Records to include PM Modi''s name

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একহাত নিল কংগ্রেস। তবে এবার শুধু মৌখিকভাবে নয়। নির্বাচনী প্রচার বা বিরোধী দলের সমালোচনা করার জন্য মঞ্চে দাঁড়িয়ে ভাষণ দেননি কংগ্রেসের কোনও হেভিওয়েট নেতা। এবার রীতিমতো ‘গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে’ চিঠি লিখল দল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নাম বিশ্ব রেকর্ডের খাতায় তোলার জন্য গিনেস কর্তৃপক্ষকে আবেদন জানিয়েছে কংগ্রেসের গোয়া শাখা।

‘বন্ধুবেশে’ রাজধানীতে আইএস হানার ছক ভেস্তে দিলেন ভারতীয় গোয়েন্দারা ]

বুধবার গোয়া কংগ্রেসের তরফে একথা জানানো হয়েছে। দলের বক্তব্য, বিদেশে ঘোরার জন্য রেকর্ড তৈরি করেছেন প্রধানমন্ত্রী। তাঁর নাম গিনেস বুকে অবশ্যই ওঠা দরকার। তবে কংগ্রেস নেহাত মোদির বিরুদ্ধে তোপ দাগার জন্য একথা বলেনি। সত্যিই গিনেস বুকে চিঠি লিখেছে তারা। একথা স্পষ্টভাবে জানিয়েছেন খোদ গোয়া কংগ্রেসের জেনারেল সেক্রেটারি সংলাপ আমোনকর। তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রীর নাম গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নথিভুক্ত করা নিয়ে চিঠি লিখেছেন তাঁরা।

মুসলিম বুদ্ধিজীবীদের সঙ্গে ‘গোপন’ বৈঠক রাহুল গান্ধীর, কটাক্ষ বিজেপির ]

কংগ্রেসের তরফে জানানো হয়েছে, ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নাম গিনেস বুকে পাঠিয়ে তাঁরা খুব ‘খুশি’। রেকর্ড তৈরি করার মতোই কাজ করেছেন প্রধানমন্ত্রী। তবে সম্প্রতি তিনি এমন কোনও কাজ করেছেন তা নয়। গত চার বছরে ধরে এই পথে এগিয়েছেন তিনি। চার বছর তিনি ৫২টি দেশে ৪১বার ভ্রমণ করেছেন। প্রায় ৩৫৫ কোটি টাকা বিদেশ ভ্রমণের জন্য খরচ করেছেন। গিনেস কর্তৃপক্ষকে পাঠানো চিঠিতে এই কথাই লিখেছে কংগ্রেস। রেজিস্ট্রার্ড পোস্টের মাধ্যমে পাঠানো হয়েছে এই চিঠি।

আমোনকর বলেছেন, “ভবিষ্যৎ প্রজন্মের জন্য নরেন্দ্র মোদি রোল মডেল। কোনও প্রধানমন্ত্রী এতবার বিদেশ সফর করেন না। প্রধানমন্ত্রী যতদিন না ভারতে কাটিয়েছেন তার চেয়ে অনেক বেশি সময় বিদেশে কাটিয়েছেন। তাঁর শাসনকালে মার্কিন ডলারের প্রেক্ষিতে ভারতীয় মুদ্রার মূল্য অনেকটাই পড়ে গিয়েছে। এখন এক মার্কিন ডলারে ভারতীয় মুদ্রার আর্থিক মূল্য ৬৯.০৩ টাকা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে