১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পদ্মভূষণ পাচ্ছেন, ঘোষণার পরই গুলাম নবির টুইটার থেকে মুছল কংগ্রেসের নাম! তুঙ্গে জল্পনা

Published by: Biswadip Dey |    Posted: January 26, 2022 9:51 am|    Updated: January 26, 2022 9:51 am

Congress leader Ghulam Nabi Azad slams rumors over changes in his Twitter profile। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসদীয় রাজনীতিতে অসামান্য অবদান রাখার জন্য তৃতীয় সর্বোচ্চ নাগরিক সম্মান পদ্মভূষণ (Padma Bhushan) পাচ্ছেন গুলাম নবি আজাদ (Ghulam Nabi Azad)। মঙ্গলবার এই ঘোষণার পরই বিতর্কে জড়ালেন বর্ষীয়ান কংগ্রেস (Congress) নেতা। দেখা যায় টুইটার হ্যান্ডল থেকে কংগ্রেসের নাম মুছে ফেলেছেন তিনি। স্বাভাবিক ভাবেই জল্পনা জোরদার হয়, তবে কি এবার পদ্মশিবিরে যাচ্ছেন কংগ্রেসের বিক্ষুব্ধ জি-২৩ নেতাদের অন্যতম আজাদ?

রাতেই অবশ্য এই গুঞ্জন উড়িয়ে দেন কংগ্রেস নেতা। স্পষ্ট জানান, বিভ্রান্তি তৈরি করার চেষ্টা হচ্ছে। তিনি লেখেন, ”কিছু মানুষ বিভ্রান্তি সৃষ্টি করতে অপ্রচার চালানো শুরু করেছে। আমার টুইটার প্রোফাইল থেকে কিছুই সরানো হয়নি বা যোগ করা হয়নি। প্রোফাইল যেমন ছিল তেমনই রয়েছে।”

[আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন মোদি-মমতা]

আসলে বিক্ষুব্ধ ২৩ কংগ্রেস নেতাদের অন্যতম আজাদকে নিয়ে এমন গুঞ্জন আগেও তৈরি হয়েছে। প্রসঙ্গত, যে ২৩ জন কংগ্রেস নেতা দলের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধীকে চিঠি লিখে সাংগঠনিক পরিবর্তনের পাশাপাশি স্থায়ী সভাপতির দাবি জানিয়েছিলেন তাঁদের নেতা আজাদই। কার্যত কংগ্রেস হাই কমান্ডের বিরাগভাজন তিনি। ফলে শেষ পর্যন্ত কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেবেন তিনি, এই জল্পনা আজকের নয়। সেই জল্পনাই নতুন করে ফিরে এ মঙ্গলবাসরীয় সন্ধেয়।

এর পিছনে আরও একটি কারণ তাঁর প্রতি বিজেপির ‘নরম’ মনোভাব। রাজ্যসভা থেকে তাঁর অবসর নেওয়ার সময় বিদায়ী সম্ভাষণ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সময় রীতিমতো কেঁদে ফেলেন প্রধানমন্ত্রী। যা দেখে আজাদের বিজেপি-ঘনিষ্ঠতা নিয়ে গুঞ্জন তীব্র হয়েছিল।

এদিকে কংগ্রেস নেতারাও যে গুলামের পদ্মভূষণপ্রাপ্তিতে ক্ষুব্ধ তা বোঝা গিয়েছে প্রবীণ কং নেতা জয়রাম রমেশের টুইটে। বর্ষীয়ান নেতাকে খোঁচা মেরে তিনি লিখেছেন, “আজাদ থাকুন, গুলাম নয়।” তবে আপাতত যে গুলাম নবি কংগ্রেসেই থাকছেন তা স্পষ্ট হয়ে গিয়েছে উত্তরপ্রদেশের নির্বাচনে তারকা প্রচারকদের তালিকায় তাঁর নাম থাকার পর। জানা গিয়েছে, সোনিয়া, রাহুলদের সঙ্গে বর্ষীয়ান নেতাও আগামী মাসের নির্বাচনের আগে উত্তরপ্রদেশে যাবেন প্রচার করতে।

[আরও পড়ুন: পদ্মভূষণে সম্মানিত বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, পদ্মবিভূষণ জেনারেল বিপিন রাওয়াতকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে