BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘মোগাম্বোকে খুশ করতে কোটি টাকা খরচ’, ট্রাম্পের সফরকে কটাক্ষ অধীরের

Published by: Paramita Paul |    Posted: February 23, 2020 2:07 pm|    Updated: September 12, 2020 12:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রাম্পকে বলিউডি খলনায়ক ‘মোগাম্বো’ বলে কটাক্ষ করলেন লোকসভার বিরোধী দলনেতা অধীররঞ্জন চৌধুরি। তাঁর কথায়, “মোগাম্বোকে (ডোনাল্ড ট্রাম্প) তুষ্ট করতে কোনও ত্রুটি রাখছে না কেন্দ্র। সরকারি কোষাগার থেকে কোটি-কোটি টাকা খরচ হচ্ছে।” এই খরচের যৌক্তিকতা নিয়েও প্রশ্ন তুলেছেন কংগ্রেসের সাংসদ। একইসঙ্গে মার্কিন প্রেসিডেন্টের অনুষ্ঠানে বিরোধী নেতৃত্বকে আমন্ত্রণ না করা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন অধীর।

২৪ ফেব্রুয়ারি, সোমবার ভারত সফরে আসছ্নে সস্ত্রীক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। থাকবেন তাঁর মেয়ে, জামাইও। গুজরাট, আগ্রা ও দিল্লিতে একাধিক কর্মসূচি রয়েছে তাঁদের। হাউস্টনের ‘হাউডি মোদি’-র ধাঁচে গুজরাটের মোতেরা স্টেডিয়ামে ‘নমস্তে ট্রাম্প’-এর আয়োজন করা হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের সেই অনুষ্ঠানে রিপাবলিকান ও ডেমোক্র্যাট উভয়পক্ষের প্রতিনিধিরাই আমন্ত্রিত ছিলেন। অথচ ভারতে ট্রাম্পের অভ্যর্থনার কোনও অনুষ্ঠানেই বিরোধীদের আমমন্ত্রণ জানানো হয়নি। যা নিয়ে স্বভাবতই রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে।

[আরও পড়ুন : নতুন আবগারি নীতির সুফল! এবার ঘরে বসেই মিলব মদের ডেলিভারি]

প্রসঙ্গত, ২৫ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি ভবনে মার্কিন প্রেসিডেন্টের সম্মানে নৈশভোজের আয়োজন করা হয়েছে। সেখানে লোকসভার বিরোধী দলনেতা অধীররঞ্জন চৌধুরিকে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু নৈশভোজে আমন্ত্রণ জানানো হয়নি বিরোধী দলনেত্রী সোনিয়া গান্ধীকে। সেই যুক্তিতে আমন্ত্রণ ফিরিয়ে দিয়েছেন অধীর। কেন্দ্র সরকারকে তাঁর কটাক্ষ, “মার্কিন প্রেসিডেন্ট ভারতে আসছেন। তাঁর সম্মানে নৈশভোজের আয়োজন করা হচ্ছে। কিন্তু সেখানে সোনিয়া গান্ধী আমন্ত্রিত নয়। মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে স্রেফ মোদি থাকবেন। এটা কোন ধরণের গণতন্ত্র?”

[আরও পড়ুন : ট্রাম্প-সফরের ২৪ ঘণ্টা আগেই ভেঙে পড়ল মোতেরা স্টেডিয়ামের অস্থায়ী গেট, দেখুন ভিডিও]

মার্কিন প্রেসিডেন্টকে তুষ্ট করতে আয়োজনে কোনও খামতি রাখতে চাইছে না প্রশাসন। এলাহি আয়োজনের ব্যবস্থা করা হয়েছে। সবমিলিয়ে খরচ হচ্ছে কয়েক শো কোটি টাকা। কিন্তু সেই আয়োজনে কি আদৌ খুশি হবেন ট্রাম্প? শেষপর্যন্ত কি বলবেন ‘মোগাম্বো খুশ হুয়া’? তা জানতে আরও কয়েক ঘণ্টা অপেক্ষা করতে হবে। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement