১১ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ২৭ নভেম্বর ২০২০ 

Advertisement

করোনা আক্রান্ত কংগ্রেস নেতা শচীন পাইলট, টুইট করে নিজেই দিলেন দুঃসংবাদ

Published by: Abhisek Rakshit |    Posted: November 12, 2020 8:57 pm|    Updated: November 12, 2020 8:58 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ এবার করোনায় (COVID-19) আক্রান্ত হলেন প্রাক্তন সাংসদ এবং রাজস্থানের কংগ্রেসের অন্যতম শীর্ষ নেতা তথা বিধায়ক শচীন পাইলট (Sachin Pilot)। বৃহস্পতিবার টুইট করে নিজেই জানালেন সেকথা। পাশাপাশি যে ব্যক্তিরা সম্প্রতি তাঁর সংস্পর্শে এসেছেন তাঁদেরও করোনা পরীক্ষা করানোর আবেদন জানান কংগ্রেসের (‌Congress) অন্যতম জনপ্রিয় এই নেতা। বর্তমানে চিকিৎসকদের পরামর্শ মতোই তাঁর চিকিৎসা চলছে।

নিজের টুইটার হ্যান্ডেল থেকে শচীন পাইলট লেখেন, ‘‌‘‌আমি করোনা পজিটিভ। গত কয়েকদিনে যাঁরাই আমার সংস্পর্শে এসেছেন, দয়া করে নিজেদের করোনা পরীক্ষা করিয়ে নেবেন। চিকিৎসকদের পরামর্শ মেনেই চলছি। আশা করি দ্রুত সুস্থ হয়ে উঠব।’‌’ এরপরই চিন্তায় পড়ে যান তাঁর সমর্থকরা। গোটা দেশের অনেকেই তাঁর দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেন। ‌

 

[আরও পড়ুন: অক্সফোর্ডের করোনা টিকার ৪ কোটি ডোজ তৈরি, বড় ঘোষণা সেরাম ইনস্টিটিউটের]

এর আগে দেশের বহু হেভিওয়েট নেতা–নেত্রীও মারণ করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রমিত হয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) থেকে শুরু করে পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান–সহ আরও বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রীরা। এ রাজ্যেও একাধিক নেতা–বিধায়ক–মন্ত্রীরা করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে, দিন তিনেক আগেই দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা নেমে এসেছিল ৩৮ হাজারে। কিন্তু গত দু’দিনে তা ফের ঊর্ধ্বমুখী। আর বুধবার দেশে নতুন করে করোনার কবলে পড়েছেন প্রায় ৪৮ হাজার মানুষ। অর্থাৎ ফের দৈনিক আক্রান্তের সংখ্যাটা ৫০ হাজারের দিকে এগোচ্ছে। শুধু তাই নয়, আক্রান্তের পাশাপাশি বেড়েছে মৃতের সংখ্যাটাও।  বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৭ হাজার ৯০৫ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ৪ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৬ লক্ষ ৮৩ হাজার ৯১৭ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃতের সংখ্যাটাও খানিকটা বেড়েছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৫৫০ জনের। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ২৮ হাজার ১২১ জন।

[আরও পড়ুন: বেকারত্ব কমাতে একাধিক পদক্ষেপ, ‘আত্মনির্ভর রোজগার যোজনা’ ঘোষণা নির্মলার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement