BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মাতৃহারা মায়াবতীর সঙ্গে দেখা প্রিয়াঙ্কা গান্ধীর, সৌজন্যের মধ্যেও রাজনীতির গুঞ্জন

Published by: Subhajit Mandal |    Posted: November 14, 2021 2:49 pm|    Updated: November 14, 2021 6:43 pm

Congress leader Priyanka Gandhi meets Mayawati to offer condolences on her mother’s death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের ভোটের আগে আগেই মাতৃহারা বিএসপি নেত্রী মায়াবতী। শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন মায়াবতীর মা রামরতি দেবী। মায়াবতীর এই ব্যক্তিগত ক্ষতির দিনে রাজনৈতিক বৈরিতা ভুলে তাঁর পাশে দাঁড়িয়েছেন বিরোধী পক্ষের নেতানেত্রীরাও। মায়াবতীর সঙ্গে সশরীরে দেখা করেছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। টুইটে সমবেদনা জানিয়েছেন সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদব এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) টুইট, “উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিএসপির সর্বভারতীয় সভানেত্রী মায়াবতীর মা রামরতি দেবীর মৃত্যু অত্যন্ত দুঃখজনক। প্রভু শ্রীরাম এই পুণ্যাত্মাকে নিজের শ্রীচরণে ঠাঁই দিন এবং তাঁর পরিবার-পরিজনদের দুঃখ সহ্য করার শক্তি দিন।” সমাজবাদী পার্টির (Samajwadi Party) নেতা এবং মায়াবতীর প্রাক্তন জোটসঙ্গী অখিলেশ যাদব বলছেন,”বিএসপি সুপ্রিমো মায়াবতীর মায়ের মৃত্যু দুঃখজনক। ঈশ্বর তাঁর আত্মাকে নিজের শ্রীচরণে জায়গা দিন। তাঁর আত্মীয় পরিজনদের প্রতিও সমবেদনা জানাই।”

[আরও পড়ুন: ‘গোমূত্র ও গোবরই দেশের অর্থনীতিকে আরও শক্তিশালী করবে’, দাবি মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর]

অখিলেশ-যোগী আদিত্যনাথরা টুইট করলেও কংগ্রেস (Congress) সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী সশরীরে মায়াবতীর বাড়ি গিয়ে তাঁর প্রতি সমবেদনা জানিয়ে এসেছেন। সঙ্গে ছিলেন কংগ্রেস সাংসদ দীপেন্দ্র সিং হুদা। সঙ্গে ছিলেন স্থানীয় কংগ্রেস নেতারাও। সৌজন্য বিনিময়ের পর বেশ কিছুক্ষণ মায়াবতী এবং প্রিয়াঙ্কা কথাও বলেছেন। দুই নেতার সেই কথোপকথন নিয়ে আবার রাজনৈতিক গুঞ্জনও ছড়িয়েছে।

[আরও পড়ুন: রাখা যাবে না তৃণমূল নেতাদের, ত্রিপুরায় বিজেপির ‘হুমকি’র মুখে হোটেল মালিক]

এমনিতে ২০১৯ লোকসভা নির্বাচনের পর থেকেই কংগ্রেসকে নিজেদের পয়লা শত্রু হিসাবে চিহ্নিত করে নিয়েছেন মায়াবতী (Mayawati)। আজকাল তিনি বিজেপিকে যত না আক্রমণ করেন, তার থেকে অনেক বেশি আক্রমণ শানান কংগ্রেসকে। যদিও, বিধানসভা ভোটের আগে সেই সমীকরণ বদলাতে পারে। কারণ, বিধানসভা ভোটে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির সঙ্গে কংগ্রেসের জোট হওয়ার সম্ভাবনা কম। আবার কংগ্রেসের একা লড়াই করার মতো সাংগঠনিক ক্ষমতাও তেমন নেই। তাই মায়াবতী এবং কংগ্রেসের ঘনিষ্ঠতার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে