Advertisement
Advertisement

Breaking News

Congress JPC Arnab Goswami

‘চ্যাট’ কাণ্ডে অর্ণবের বিরুদ্ধে দায়ের মামলা, যৌথ সংসদীয় কমিটি গঠনের দাবি কংগ্রেসের

রিপাবলিক টিভির সাংবাদিককে দেশদ্রোহী আখ্যা শিব সেনার।

Congress leader wants JPC probe in Arnab Chat controversy, Shiv Sena slams BJP in Saamana | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:January 18, 2021 12:06 pm
  • Updated:January 18, 2021 12:18 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপের চ্যাট ফাঁস কাণ্ডে আরও বিপাকে সাংবাদিক অর্ণব গোস্বামী (Arnab Goswami)। এবার তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করল কংগ্রেসের ছাত্র সংগঠন NSUI। তাঁদের দাবি, পুলওয়ামা হামলার পর উচ্ছ্বাস প্রকাশ করে এবং জাতীয় নিরাপত্তা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস করে আসলে মানুষের আস্থা এবং বিশ্বাস ভেঙেছেন রিপাবলিক টিভির সম্পাদক।

শুধু অভিযোগ দায়ের করেই ক্ষান্ত থাকেনি কংগ্রেস (Congress)। দলের নেতারা পুরো ঘটনায় যৌথ সংসদীয় কমিটি গঠন করে তদন্তের দাবি জানিয়েছে। কংগ্রেসের অভিযোগ, ফাঁস হওয়া হোয়াটসঅ্যাপ চ্যাট থেকেই পরিষ্কার, বালাকোট এয়ার স্ট্রাইকের ব্যাপারে আগে থেকেই জানতেন রিপাবলিক টিভির সাংবাদিক। এবং বালাকোট এয়ার স্ট্রাইক আসলে নির্বাচনের কথা মাথায় রেখেই করা হয়েছিল। কংগ্রেসে নেতা মণীশ তিওয়ারির (Manish Tiwari) অভিযোগ, বিজেপি যে শুধু ২০১৯ লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখেই জাতীয় নিরাপত্তার সঙ্গে আপস করেছিল, তা অর্ণবের ফাঁস হওয়া চ্যাট থেকেই পরিষ্কার। তিনি বলছেন,”সংবাদমাধ্যমে প্রকাশিত খবর সত্যি হলে, ২০১৯ লোকসভা নির্বাচনের সঙ্গে সরাসরি যোগা ছিল বালাকোট এয়ার স্ট্রাইকের। কেন জাতীয় নিরাপত্তার সঙ্গে এভাবে আপস করা হল? এই ঘটনায় যৌথ সংসদীয় কমিটির (JPC) তদন্ত প্রয়োজন।” কংগ্রেস একা নয়, তাঁদের জোটসঙ্গী শিব সেনাও (Shiv Sena) নিশানা করেছে বিজেপিকে। তাঁদের অভিযোগ,”এভাবে জাতীয় নিরাপত্তা সংক্রান্ত তথ্য নিয়ে কথা বলাটা আসলে দেশদ্রোহিতা। দেশে জরুরি অবস্থার মতো পরিস্থিতি চলছে।”

Advertisement

[আরও পড়ুন: মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘ইসলামিক জঙ্গি’ বলে কটাক্ষ, বিতর্কিত মন্তব্য উত্তরপ্রদেশের মন্ত্রীর]

প্রসঙ্গত, সম্প্রতি BARC-এর প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্তর সঙ্গে রিপাবলিক টিভির অন্যতম কর্ণধারের হোয়াটসঅ্যাপ চ্যাটের কিছু স্ক্রিনশট নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। অভিযোগ উঠছে, জাতীয় নিরাপত্তা সংক্রান্ত বেশ কিছু তথ্য আগে থেকেই জানতেন অর্ণব। নেটিজেনদের দাবি, অর্ণবের কথায় ইঙ্গিত মিলেছে তিনি বালাকোট এয়ার স্ট্রাইকের কথাও আগেভাগে জানতেন। ব্যবসায়িক সুবিধার জন্য প্রধানমন্ত্রীর দপ্তর এবং ‘এএস’ নামের ওই ব্যক্তির সঙ্গে ঘনিষ্ঠতার কথাও বলতে দেখা গিয়েছে রিপাবলিক টিভির সঞ্চালককে। অর্ণবের ফাঁস এই হোয়াটসঅ্যাপ চ্যাট নিয়েই এখন সরগরম জাতীয় রাজনীতি।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ