১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘কেউ সমর্থন করতে চাইলে স্বাগত’, গোয়ায় তৃণমূলের সঙ্গে জোট প্রসঙ্গে মন্তব্য কংগ্রেসের

Published by: Subhajit Mandal |    Posted: January 9, 2022 9:01 am|    Updated: January 9, 2022 12:01 pm

Congress ready to align with any party willing to defeat BJP in Goa says P Chidambaram | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোয়ার রাজনীতিতে নয়া সমীকরণ তৈরির সম্ভাবনা ক্রমশ জোরাল হচ্ছে। তৃণমূলের দেওয়া ‘জোটবার্তা’কে ঘুরিয়ে জোটে স্বাগত জানাল কংগ্রেসও (Congress)। গোয়া কংগ্রেসের পর্যবেক্ষক তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা পি চিদম্বরম (P Chidambaram) তাৎপর্যপূর্ণভাবে বললেন, “যদি কোনও দল বিজেপিকে হারাতে কংগ্রেসকে সমর্থন করতে চায়, তাহলে আমি না বলার কে?”

তৃণমূল প্রসঙ্গে গোয়ার কংগ্রেস নেতাদের অবস্থান অবশ্য ভিন্ন। গোয়া প্রদেশ কংগ্রেসের সভাপতি গিরিশ চডঙ্কর বলছেন, তৃণমূলকে আগে ঠিক করতে হবে তাদের প্রধান শত্রু কে, কংগ্রেস না বিজেপি (BJP)। শুরু থেকেই গোয়ায় কংগ্রেসকে আক্রমণ করে চলেছে তৃণমূল। ওরা কিন্তু বিজেপির নেতা ভাঙায়নি। ভাঙিয়েছে কংগ্রেস নেতা। আগে ওরা ঠিক করুক ওদের প্রধান শত্রু কে।” কেন্দ্রীয় কংগ্রেস নেতারা খানিকটা সুর নরম করলেও বুঝিয়ে দিয়েছেন, জোট করতে হলে তৃণমূলকে মেনে নিতে হবে গোয়ায় বিজেপি বিরোধী শিবিরের চালিকা শক্তি কংগ্রেসই।

[আরও পড়ুন: মোদির নিরাপত্তায় ‘গলদে’র জের! পাঞ্জাবের পুলিশ প্রধানকে সরিয়ে দিল কংগ্রেস সরকার]

পি চিদম্বরম সাফ বলে দিয়েছেন, “গোয়ায় কংগ্রেসই বিজেপির প্রধান বিরোধী দল। কংগ্রেস একার ক্ষমতায় বিজেপিকে হারাতে সমর্থ।” এরপরই আবার তাঁর ইঙ্গিতপূর্ণ মন্তব্য, “কোনও দল যদি বিজেপিকে হারাতে আমাদের সমর্থন করতে চায় তাহলে আমরা না বলার কে?” তৃণমূল (TMC) প্রসঙ্গে তিনি বলছেন,”আমি জোট নিয়ে তৃণমূলের বার্তা সংবাদপত্রে পড়েছি। সরকারিভাবে কী প্রস্তাব আসে সেটা আগে দেখি।” আরেক কংগ্রেস নেতা রণদীপ সিং সুরজেওয়ালারও একই অবস্থান। তিনি বলছেন,”গোয়ায় কংগ্রেসের সঙ্গে একমাত্র গোয়া ফরোয়ার্ড পার্টিরই জোট রয়েছে। কিন্তু কোনও দল যদি বিজেপিকে হারানোর ইচ্ছা থেকে আমাদের সমর্থন করতে চায়, আমরা স্বাগত জানাচ্ছি।”

[আরও পড়ুন: কোভিড আবহে উত্তরপ্রদেশের ভোট ৭ দফায়, ৫ রাজ্যের নির্বাচনী নির্ঘণ্ট ঘোষণা কমিশনের]

আসলে, দিন দুয়েক আগে তৃণমূলের গোয়ার পর্যবেক্ষক মহুয়া মৈত্রর (Mohua Moitra) করা এক টুইটে গোয়ায় তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে জোটের জল্পনা শুরু হয়েছে। যদিও জোট নিয়ে সরকারিভাবে এখনও মুখ খোলেনি তৃণমূল। তবে, এসব জল্পনার মধ্যেই গোয়া সফরে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেকের এই সফরেই গোয়ার রাজনীতির ছবিটা আরও স্পষ্ট হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে