BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘কোরাপ্ট মোদি’ গেমে বিজেপির চাপ বাড়াল কংগ্রেস

Published by: Utsab Roy Chowdhury |    Posted: December 13, 2018 9:43 pm|    Updated: December 13, 2018 9:43 pm

Congress release Corrupt Modi game

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিন রাজ্যের মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা নিয়ে বৈঠক চলাকালীন অনলাইন গেমে বিজেপিকে আক্রমণ কংগ্রেসের। সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামেই একটি গেম রিলিজ করে কংগ্রেস। পাঁচ রাজ্যের নির্বাচনে মধ্যপ্রদেশ, ছত্তিশগড় ও রাজস্থানে সরকার গঠন করছে কংগ্রেস। কিন্তু তিন রাজ্যে মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করতে নির্ধারিত সময় পেরিয়ে গিয়েছে কংগ্রেস। এরই মধ্যে নরেন্দ্র মোদির পাঁচ বছরের দুর্নীতি নিয়ে একটি অনলাইন গেম ‘কোরাপ্ট মোদি ম্যাচ’ রিলিজ করল কংগ্রেস।

[মালিয়া চোর নয়, লিকার ব্যারনের পাশে দাঁড়ালেন গড়করি]

‘কোরাপ্ট মোদি ম্যাচ’ একটি জিগজ্যাগ পাজলের গেম। যেখানে বিজেপির শাসনে দেশের দুর্নীতিগুলো দেখানো হয়েছে। আগামীকাল রাফাল কেলেঙ্কারির মামলায় রায় দিতে চলেছে সুপ্রিম কোর্ট। তার আগে কংগ্রেসের এই গেম নিঃসন্দেহে একটি বড় রাজনৈতিক বার্তা। রাফাল কেলেঙ্কারি ছাড়াও এই গেমে আছে নীরব মোদি, বিজয় মালিয়া, আদানি, মোদিগেট, ই-টেন্ডার, মাইনিং কেলেঙ্কারির মতো দুর্নীতির নাম। বিধানসভায় বড় জয়ের পর এখন বিজেপিকে অনবরত চাপে রাখছে কংগ্রেস। এই গেমও তারই একটি কৌশল। দুর্নীতিকে হাতিয়ার করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নতুন করে চ্যালেঞ্জ জানাল কংগ্রেস।

জয়ের পর থেকে বিজেপি-কে আক্রমণ শুরু করেছেন কংগ্রেস নেতৃত্ব। লোকসভা নির্বাচনের ট্রেলারে এই সাফল্য আশা করতে পারেনি তাঁরাও। এরপর থেকেই নতুন করে আত্মবিশ্বাস ফিরেছে কংগ্রেস শিবিরে। তবে তিন রাজ্যে মুখ্যমন্ত্রী নির্বাচনে যেভাবে সময় নিয়েছেন শীর্ষনেতারা, তাতে নতুন করে জটের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। গান্ধী পরিবারের হাতে ক্ষমতা আসলে কি ফের পালটে যাবে কংগ্রেসের ভাবমূর্তি! রাজনৈতিক মহলের মতে, বিধানসভায় এই সাফল্যের পর কংগ্রেসের সব সিদ্ধান্তের উপর বিজেপি বিরোধী মহাজোটও নির্ভর করবে।

[কেরলে ফের জঙ্গিযোগ, ISIS-এ নাম লেখাল আরও ১০ জন]

দুর্নীতি নিয়ে মোদি গেম এদিন কংগ্রেসের অফিশিয়াল টুইটার পোস্টে শেয়ার করা হয়৷ লেখা হয়, তিন রাজ্যের মুখ্যমন্ত্রীর নাম জানার আগে পর্যন্ত মোদির দুর্নীতিগুলো একবার দেখে নিন। মোট ২৪টি খোপ আছে। বিজেপির শাসনকালে মোট ১২টি কেলেঙ্কারির নাম দুবার করে রাখা হয়েছে। দুবার একই দুর্নীতি খুললেই, একটা করে সেট খুলে যাবে। কংগ্রেস সমর্থকদের কাছে এই অনলাইন গেম বেশ জনপ্রিয়তা পেয়েছে৷

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে