Advertisement
Advertisement
কংগ্রেস

কোটি টাকায় টিকিট বিক্রি করছে দল, অভিযোগ জানিয়ে পদত্যাগ কংগ্রেস নেতার

বিজেপিতে যোগ দিতে চান ওই নেতা।

congress seeking crores of rupees for ticket, alleges ex-AICC secretary.
Published by: Soumya Mukherjee
  • Posted:March 31, 2019 6:56 pm
  • Updated:March 31, 2019 6:56 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভার টিকিটের জন্য কোটি কোটি টাকা চাইছেন দলের নেতারা। এই অভিযোগ জানিয়ে রবিবার কংগ্রেস থেকে পদত্যাগ করলেন এআইসিসি-র প্রাক্তন সম্পাদক ও তেলেঙ্গানার বর্ষীয়ান কংগ্রেস নেতা পি সুধাকর রেড্ডি।

এই বিষয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে সবকিছু জানিয়ে চিঠিও দিয়েছেন তিনি। তাতে দলের নেতাদের সাম্প্রতিক কাজকর্মে হতাশা প্রকাশ করে তিনি উল্লেখ করেছেন, কংগ্রেসের ঐতিহ্য ও মূল্যবোধ এই নীতির সঙ্গে খাপ খায় না। পাশাপাশি ২০১৮ সালে তেলেঙ্গানার বিধানসভা, এমএলসি নির্বাচন ও ২০১৯ সালের লোকসভা নির্বাচনের টিকিট বিলির ক্ষেত্রে অর্থের লেনদেন হয়েছে বলেও অভিযোগ করেন।

Advertisement

Advertisement

রাজ্য নেতৃত্বের ব্যর্থতার জন্যই দুর্নীতির এই বাজে অভ্যাস তৈরি হচ্ছে বলেও দাবি করে এআইসিসি-র প্রাক্তন সম্পাদক। এপ্রসঙ্গে তিনি বলেন, “এটা খুবই দুর্ভাগ্যজনক ঘটনা যে দলের টিকিট পাওয়ার জন্য কোটি কোটি টাকা চাওয়া হচ্ছে। ভারতের জাতীয় কংগ্রেসের হয়ে লড়াই করার জন্য লোকসভা টিকিটের এই ধরনের মার্কেটিং, আমাকে দল ছাড়ার কথা ভাবতে বাধ্য করেছে।”

[আরও পড়ুন-জঙ্গি সন্দেহে মহারাষ্ট্রে গ্রেপ্তার নদিয়ার যুবক, হতবাক গোটা গ্রাম]

বিষয়টি দলের সর্বোচ্চ নেতৃত্বকে জানানোর জন্য সবরকম চেষ্টা করেছেন বলে রাহুল গান্ধীর কাছে দাবি করেন সুধাকর রেড্ডি। তাঁকে পাঠানো চিঠিতে সেই কথা উল্লেখ করে জানান, “দলের নিচের তলার বাস্তব পরিস্থিতিটা হাই কম্যান্ডের কাছে বারবার তুলে ধরার চেষ্টা করলেও মিডলম্যানদের কথা শুনে এবিষয়ে কোনও গুরুত্ব দেয়নি তারা। উলটে এসম্পর্কে কংগ্রেস ও তার উদীয়মান নেতাদের আচরণ আমাকে ব্যথিত করেছে। পাশাপাশি সন্ত্রাসবাদ, জাতীয় নিরাপত্তা ও এই সংক্রান্ত বিষয়ে শতাব্দী প্রাচীন দল কংগ্রেসের হাই কম্যান্ডের অবস্থান। আর এবিষয়ে দলের শীর্ষ নেতাদের মন্তব্য দেশের মানুষের মনে কংগ্রেস সম্পর্কে খারাপ ধারণা তৈরি করেছে। আসলে দেশের সাধারণ মানুষের মনের কথা বুঝতে ব্যর্থ হয়েছে দল। এই পরিস্থিতিতে আমার মনে হয়েছে, কংগ্রেসের মধ্যসত্ত্বভোগী ও দায়িত্ত্বজ্ঞানহীন লোকদের সঙ্গে আর কাজ করতে পারব না আমি।” কংগ্রেস থেকে পদত্যাগ করার পরই বিজেপিতে যোগ দেবেন তিনি। ইতিমধ্যেই প্রধানমন্ত্রীকে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করে চিঠিও দিয়েছেন সুধাকর রেড্ডি। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ