BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দিল্লি নির্বাচন: প্রার্থী তালিকা ঘোষণার আগেই সোনিয়ার বাড়ির সামনে কংগ্রেস কর্মীদের বিক্ষোভ

Published by: Subhamay Mandal |    Posted: January 18, 2020 2:42 pm|    Updated: January 18, 2020 2:42 pm

Congress workers protest against Sonia Gandhi over ticket distribution

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে আর মাত্র কয়েকদিন। বিধানসভা নির্বাচন ঘিরে উত্তেজনার পারদ চড়ছে রাজধানী দিল্লিতে। শাসকদল আপ ইতিমধ্যেই ৭০টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছে। শুক্রবার ৫৭টি আসনে প্রার্থী ঘোষণা করেছে প্রধান বিরোধী দল বিজেপি। সূত্রের খবর, আজ, শনিবার প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে কংগ্রেস। কিন্তু তার আগে কংগ্রেস কর্মীরা টিকিট বণ্টনে বেনিয়মের অভিযোগে বিক্ষোভ দেখালেন দলের সভানেত্রী সোনিয়া গান্ধীর বাসভবনের সামনে। যা নিয়ে অস্বস্তি বাড়ল হাত শিবিরে।

জানা গিয়েছে, দলের কিছু হেভিওয়েট প্রার্থী টিকিট নাও পেতে পারেন। প্যাটেল নগর ও কারাওয়াল আসন থেকে দলের নেতা অরবিন্দ সিং এবং হরমন সিংকে টিকিট নাও দিতে পারে কংগ্রেস। সেই খবর চাউর হতেই নেতাদের অনুগামীরা শনিবার সকালে বিক্ষোভ দেখান সোনিয়ার বাসভবনের সামনে। বিক্ষুব্ধরা দিল্লির প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি সুভাষ চোপড়ার গাড়িও আটকান। এদিন দুপুরের পর চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা হতে পারে বলে দলীয় সূত্রে খবর। তার আগে কর্মী-সমর্থকদের বিক্ষোভে মুখ পুড়েছে কংগ্রেসের

[আরও পড়ুন: স্রেফ সন্দেহের বশেই গ্রেপ্তারি, CAA বিক্ষোভ রুখতে বিশেষ ক্ষমতা পেল দিল্লি পুলিশ!]

বিক্ষোভ প্রশমনের চেষ্টা করে ব্যর্থ হন সুভাষ চোপড়া। এদিন তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, অধিকাংশ প্রার্থীর নাম চূড়ান্ত হয়ে গিয়েছে। আজই তালিকা ঘোষণা হবে। জোট শরিক রাষ্ট্রীয় জনতা দলকে (আরজেডি) কিছু আসন ছাড়ছে কংগ্রেস। উল্লেখ্য, ৭০ আসন বিশিষ্ট দিল্লি বিধানসভার নির্বাচন হবে আগামী ৮ ফেব্রুয়ারি। ফল ঘোষণা হবে ১১ ফেব্রুয়ারি। শাসকদল আম আদমি পার্টি গত নির্বাচনে ৬৭টি আসন পেয়েছিল। বিজেপি জিতেছিল মাত্র ৩টি আসনে। কংগ্রেস খাতা খুলতে পারেনি। তবে জনমত সমীক্ষায় আভাস, এবার ৩-৪টি আসন পেতে পারে কংগ্রেস। কিন্তু টিকিট বণ্টন নিয়ে দলীয় কোন্দলের জেরে নির্বাচনের আগে অস্বস্তিতে কংগ্রেস।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে