BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নির্ভয়ার নৃশংসতার সঙ্গে তুলনা, মুম্বইয়ে ধর্ষণ ও খুনের ঘটনায় দোষীকে মৃত্যুদণ্ড দিল আদালত

Published by: Kishore Ghosh |    Posted: June 2, 2022 6:04 pm|    Updated: June 2, 2022 7:06 pm

Convict In Mumbai Sakinaka Rape And Murder Case Is Sentenced To Death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছরের সেপ্টেম্বর মাসে মুম্বইয়ের সাকিনাকা (Sakinaka) এলাকায় ৩৪ বছরের এক মহিলাকে নৃশংস ভাবে ধর্ষণ (Rape) করা হয়েছিল। যার পরে এই ঘটনার সঙ্গে দিল্লির নির্ভয়া কাণ্ডের তুলনা টানা হয় মুম্বইয়ের (Mumbai) একটি আদালতের শুনানিতে। যদিও সেটি ছিল গণধর্ষণের ঘটনা। তবে এক্ষেত্রেও গুরুতর জখম মহিলার মৃত্যু হয়। ওই ধর্ষণ ও খুনের ঘটনায় আজ অভিযুক্তকে মৃত্যুদণ্ডের (Sentenced to Death) সাজা শোনালো আদালত।

অভিযুক্তের নাম মোহন কাথওয়ারু চৌহান। রাস্তার পাশে দাঁড় করানো একটি টেম্পোর ভিতরে এক মহিলাকে ধর্ষণ করে সে। শুধু ধর্ষণই নয়, ওই মহিলার যৌনাঙ্গে ধারাল অস্ত্র ঢুকিয়ে দেওয়া হয় বলেও অভিযোগ উঠেছিল। গুরুতর জখম মহিলার মৃত্যু হয় পরের দিন।

[আরও পড়ুন: ‘দেশভাগ করে বুদ্ধিমানের কাজ করেছেন নেহরু-জিন্নাহরা’, কংগ্রেস নেতা মন্তব্য বিতর্ক]

ভয়ংকর এই ধর্ষণের ঘটনা খবরে আসতেই শোরগোল পড়ে যায় মুম্বই-সহ গোটা মহারাষ্ট্রে (Maharashtra)। রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে সমালোচনার মুখে পড়ে শিব সেনা (Shiv Sena) সরকার। ওই সময়েই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray) আশ্বাস দিয়েছিলেন, অভিযুক্তকে  দ্রুত চরম শাস্তি দেওয়া হবে পৈশাচিক ঘটনায় অভিযুক্তকে। 

মুখ্যমন্ত্রীর কথা মতো কাজ করে মুম্বই পুলিশ। তিন সপ্তাহের মধ্যে চার্জশিট পেশ করে তারা। আদালতকে পুলিশ জানায়, অভিযুক্ত মোহন মহিলাকে আগে থেকে চিনত। মহিলা ওকে এড়িয়ে চলত। রীতিমতো পরিকল্পনা করে মহিলার উপর হামলা চালায় দুষ্কৃতী। আদালতে শুনানি চলাকালীন ঘটনার নৃশংসতা বিচার করে নির্ভয়া কাণ্ডের সঙ্গে তুলনা টানা হয়। যদিও সেই ঘটনা ছিল গণধর্ষণের। তবে এক্ষেত্রেও ধর্ষিতার মৃত্যু হয়েছে। উল্লেখ্য, পরিবারের পাশাপাশি পুলিশও অভিযুক্তের মৃত্যুদণ্ডের দাবি করেছিল। আজ মুম্বইয়ের আদালত সেই সাজাই শোনালো।  

[আরও পড়ুন: ‘সবাইকে ধরে জেলে ভরুন’, মন্ত্রীর গ্রেপ্তারি প্রসঙ্গে মোদিকে বিঁধে বার্তা কেজরিওয়ালের]

২০২২ সালের সেপ্টেম্বরে এই ঘটনার পর মহিলাদের সুরক্ষায় মুম্বই পুলিশ শহরের প্রত্যেক থানায় একটি আলাদা স্কোয়াডের বন্দোবস্ত করে। ওই স্কোয়াডের দায়িত্বে থাকছেন মহিলা পুলিশকর্মী। এছাড়াও রাজ্য সরকার পুলিশকে নির্দেশ দিয়েছে, শহরের প্রত্যেক এলাকায় গত পাঁচ বছরে মেয়েদের উপরে সংঘটিত অপরাধের আলাদা একটি রেকর্ড রাখতে হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে