BREAKING NEWS

২৯ শ্রাবণ  ১৪২৭  শনিবার ১৫ আগস্ট ২০২০ 

Advertisement

ছেলে জোটে আসতেই গারদের বাইরে বাবা, তিহার জেল থেকে মুক্ত অজয় চৌটালা

Published by: Monishankar Choudhury |    Posted: October 27, 2019 8:48 am|    Updated: October 27, 2019 8:48 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জননায়ক জনতা পার্টির নেতা দুষ্মন্ত চৌটালা বিজেপির সঙ্গে জোট করে হরিয়ানায় সরকারে যেতে রাজি হতেই তাঁর বাবা অজয় চৌটালা ১৪ দিনের জন‌্য তিহার জেল থেকে মুক্তি পেলেন।

আজ, রবিবার চণ্ডিগড়ে দুষ্মন্ত হরিয়ানার উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন। ছেলের শপথে হাজির হওয়ার কথা দশ বছরের জন‌্য কারাদণ্ডপ্রাপ্ত অজয় চৌটালার। হরিয়ানার শিক্ষক নিয়োগ কেলেংকারিতে প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমপ্রকাশ চৌটালা ও তাঁর বিধায়ক পুত্র অজয়ের ২০১৩ সালে সিবিআই আদালতে দশ বছরের জেল হয়। তাঁরা তিহার জেলে সাজা ভোগ করছেন। দুষ্মন্ত হলেন ওমপ্রকাশের নাতি ও অজয়ের পুত্র। দুষ্মন্তর দল জননায়ক জনতা পার্টি এবার হরিয়ানায় দশটি আসন লাভ করেছে। সংখ্যাগরিষ্ঠতা থেকে দূরে থাকা বিজেপি দুষ্মন্তকে সঙ্গে নিয়েই হরিয়ানায় সরকার গঠন করছে। দুষ্মন্ত জোটে আসার সঙ্গে সঙ্গে কেন তাঁর বাবাকে ১৪ দিনের ছুটি তথা ‘ফারলো’ দেওয়া হল, তা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। আঙুল উঠেছে দিল্লির আপ সরকারের দিকেও। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল শনিবার বলেন, “এই সিদ্ধান্ত দিল্লি সরকারের নয়। ‘ফারলো’ দেওয়ার ক্ষমতা তিহার জেলের ডিজির।”

অনিশ্চয়তা কাটিয়ে হরিয়ানায় সরকার গঠনের ব‌্যবস্থা পাকা করে ফেলল বিজেপি। দুষ্মন্ত চৌটালার দল জননায়ক জনতা পার্টির (জেজেপি) সমর্থনেই হরিয়ানায় বিজেপি দ্বিতীয়বার সরকার গঠন করতে চলেছে। বিজেপির মুখ্যমন্ত্রী এবং জেজেপির উপমুখ্যমন্ত্রী, এই শর্তেই হরিয়ানায় জোট সরকার গঠিত হতে চলেছে। নির্বাচনী প্রতীক চাবি। আর জেজেপিই এবারের নির্বাচনের ফলাফলে সরকার গড়ার চাবিকাঠি হিসাবে প্রমাণিত হয়েছে। সংখ্যাগরিষ্ঠতা না পেলেও, ভোটের ফলে ৪০টি আসন পেয়ে হরিয়ানায় বৃহত্তম দল হয়েছে বিজেপি। সরকার গড়ার জন্য তাদের আরও ৬ বিধায়কের সমর্থন চাই। এবারের নির্বাচনে অপ্রত্যাশিত ভাবে রাজ্যে জমি খুইয়েছে বিজেপি। ফলে আঞ্চলিক দলগুলির সঙ্গে জোট করা ছাড়া তেমন উপায় নেই গেরুয়া শিবিরের কাছে।

[আরও পড়ুন: তিন দশকে প্রথম, সঞ্চিত সোনা বেচে লাভের টাকা কেন্দ্রকে দিচ্ছে রিজার্ভ ব্যাংক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement