BREAKING NEWS

২ মাঘ  ১৪২৮  রবিবার ১৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

উৎসবের মরশুমে ফের দাম বাড়ল রান্নার গ্যাসের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 1, 2017 12:07 pm|    Updated: October 1, 2017 12:07 pm

Cooking gas (LPG) price was hiked by Rs 1.50 per cylinder

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্গাপুজোয় বিসর্জনের বাজনা বেজেছে। কিন্তু উৎসব এখনও ফুরোয়নি। লক্ষ্মীপুজো, কালীপুজো, ভাইফোঁটা থেকে একের পর এক উৎসব অপেক্ষা করছে। ঠিক তার আগেই মধ্যবিত্তের পকেটে কোপ বসিয়ে দাম বাড়ল রান্নার গ্যাসের। ভরতুকিযুক্ত এলিপিজি-র সিলিন্ডার পিছু দাম বাড়ছে প্রায় ১.৫০ টাকা।

[  বিজেপির পতাকা বানাচ্ছে স্কুলপড়ুয়ারা, কংগ্রেসের দাবিতে শোরগোল ]

গত মার্চেই রান্নার গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে এক লাফে অনেকটা না বাড়িয়ে তা ধাপে ধাপে বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। ফলে প্রতি মাসেই বাড়ছে রান্নার গ্যাসের দাম। সেইমতো চলতি মাসেও দাম বাড়ল। ভরতুকিযুক্ত ১৪.২ কেজি এলিপিজি সিলিন্ডারের দাম ছিল ৪৮৭.১৮ টাকা। এবার প্রতি সিলিন্ডারে দাম বাড়ল ১.৫০ টাকা। অর্থাৎ এবার থেকে এই সিলিন্ডারের দাম হবে ৪৮৮.৬৮ টাকা। পেট্রলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান লোকসভায় ঘোষণা করেছিলেন, প্রতি মাসে ৪ টাকা করে দাম বাড়ানো হবে। কিন্তু প্রথম দু’মাসে সমানভাবে দাম বাড়ানো সম্ভব হয়নি। সেপ্টেম্বরে তাই অনেকটাই বেশি দাম বাড়ানো হয়েছিল। ফলে চাপেই ছিল মধ্যবিত্ত। এ মাসে তাই খানিকটা ভার লাভ করে অল্পই দাম বাড়ানো হল।

[  ‘অসহিষ্ণুতা আছে, তবে হিন্দুরাই দেশকে প্রকৃত ধর্মনিরপেক্ষ করেছে’ ]

পাশাপাশি জেট ফুয়েল বা বিমানের জ্বালানিরও দাম বেড়েছে। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে এক্ষেত্রে দাম বাড়ল প্রায় ৬ শতাংশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে