২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

গত দু’মাসে সর্বনিম্ন দেশের দৈনিক করোনা সংক্রমণ, একদিনে আক্রান্ত এক লক্ষের সামান্য বেশি

Published by: Sucheta Sengupta |    Posted: June 7, 2021 10:00 am|    Updated: June 7, 2021 10:10 am

Corona in India: 1,00,636 new cases in last 24 hours, lowest in last 2 months,2427 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ২ মাসে এই প্রথম। দৈনিক করোনা সংক্রমণ সবচেয়ে কম দেশে। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৬৩৬ জন।রবিবারও এই সংখ্যা ছিল ১ লকেষ ১৪ হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ২৪২৭ জনের। একদিনে করোনার কবলমুক্ত হয়েছেন দেশের ১ লক্ষ ৭৪ হাজার ৩৯৯ জন। পরিসংখ্যান বলছে, গত দু’মাসে আক্রান্তের সংখ্যা সর্বনিম্ন। যা অনেকটাই স্বস্তির বলে দাবি স্বাস্থ্যমহলের।

করোনার দ্বিতীয় ঢেউ শেষের পথে। আগামী মাসের মধ্যে তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা রয়েছে বলে সতর্কবার্তা বিশেষজ্ঞদের। তবে তার আগে ভারতের কোভিড (COVID-19)গ্রাফের এই নিম্নমুখীনতা আশাই জাগাচ্ছে। এবার তৃতীয় ঢেউয়ের সঙ্গে যুঝতেও দেশ প্রস্তুত বলে মনে করছেন চিকিৎসকরা। ইতিমধ্যে দেশের ২৩ কোটি ২৭ লক্ষ ৮৬ হাজার ৪৮২ জনের টিকাকরণ হয়ে গিয়েছে। টিকাকরণের কাজও চলছে জোরদার। সোমবার থেকেই দিল্লির এইমসে ছোটদের শরীরে কোভ্যাক্সিনের (Covaxin) ট্রায়াল শুরু হচ্ছে। ফলে শিশুরাও এবার থেকে এই টিকাকরণের আওতায় আসতে চলেছে। 

[আরও পডুন: ফের বড়সড় সেনা সমাবেশ কাশ্মীরে, সিঁদুরে মেঘ দেখছেন উপত্যকার রাজনীতিবিদরা]

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, দেশে কমছে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যাও। এই মুহূর্তে তা ১৪ লক্ষ ১ হাজার ৬০৯। মোট করোনা রোগী ২ কোটি ৮৯ লক্ষ ৯৯০৬। মৃত্যু হয়েছে মোট ৩ লক্ষ ৪৯ হাজার ১৮৬ জনের। কমছে দৈনিক মৃত্যুও। গত কয়েকদিনে সংক্রমণ কমলেও, মৃত্যুতে সেভাবে রাশ টানা যাচ্ছিল না। ফলে চিন্তা বাড়ছিল। কিন্তু সোমবারের পরিসংখ্যান খানিকটা স্বস্তি দিল। রবিবারের তুলনায় তা কমল অনেকটাই। 

[আরও পডুন: তিন হাসপাতাল ঘুরেও মিলল না চিকিৎসা, মহারাষ্ট্রে মৃত্যু করোনা আক্রান্ত সদ্যোজাতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে