BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

সুখবর! দেড় মাসে দেশে সর্বনিম্ন করোনা সংক্রমণ, একদিনে আক্রান্ত ২ লক্ষেরও কম

Published by: Sucheta Sengupta |    Posted: May 28, 2021 10:01 am|    Updated: May 28, 2021 10:26 am

Corona in India: 1,86,364 new cases in last 24 hours, lowest in last 44 days | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় দেড় মাস সময়। তারই মধ্যে দেশে সর্বনিম্ন সূচক ছুঁল দৈনিক করোনা সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus)আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৮৬ হাজার ৩৬৪ জন। বৃহস্পতিবারও এই সংখ্যাটা ছিল ২ লক্ষের উপরে। একদিনে করোনার ছোবলে মৃত্যু হয়েছে ৩৬৬০জনের। আর সুস্থ হয়ে ফিরেছেন ২ লক্ষ ৫৯ হাজার ৪৫৯ জন।

স্বাস্থ্য়মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত চারদিন ধরে টানা কমছে কোভিড (COVID-19) সংক্রমণ এবং পজিটিভিটি রেট ১০ শতাংশের কম। যা করোনা পরিস্থিতির উন্নতির ইঙ্গিত।  স্বাস্থ্যমন্ত্রক  জানিয়েছেন, অ্যাকটিভ রোগীর সংখ্যা কমেছে ৭৬,৭৫৫। এই মুহূর্তে দেশে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ২৩,৪৩,১৫২। এখনও পর্যন্ত টিকাকরণ হয়েছে দেশের ২০ কোটি ৫৭ লক্ষ ২০ হাজার ৬৬০ জনের। 

[আরও পড়ুন: ভারত নয়, অ্যান্টিগাতেই ফেরানো হবে মেহুল চোকসিকে? বাড়ছে সেই সম্ভাবন]

দেশের করোনার দ্বিতীয় ঢেউয়ের দাপট এবার শেষের দিকে। গত কয়েকদিন ধরেই নিম্নমুখী হচ্ছিল দেশের করোনা গ্রাফ। বাড়ছিল সুস্থতা। তবে শুক্রবারের পরিসংখ্যান বেশ আশাদায়ক। গত ৪৪ দিনের মধ্যে এই প্রথম দৈনিক করোনা সংক্রমণ নেমে এল ২ লক্ষের নিচে।  করোনার কবল থেকে সুস্থ হয়েছেন দেশের মোট ২,৪৮, ৯৩, ৪১০ জন। সংক্রমণের শৃঙ্খল ভাঙতে বেশ কয়েকটি রাজ্যে এখনও চলছে লকডাউন, কোথাও আবার জারি কড়া বিধিনিষেধ। এর জেরে পরিস্থিতির উন্নতি বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: করোনায় প্রয়াত সাংবাদিকদের পরিবারের পাশে কেন্দ্র, ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্যের ঘোষণা]

ইতিমধ্যে টিকাকরণ প্রক্রিয়া আরও জোরদার করা হচ্ছে। কোভিশিল্ড, কোভ্যাক্সিনের পাশাপাশি রুশ করোনা টিকা স্পুটনিক ভি-কেও ছাড়পত্র দেওয়া হয়েছে। আগামী মাস থেকে কয়েকটি বেসরকারি হাসপাতালেও মিলবে স্পুটনিক ভি। নির্ধারিত দাম দিয়ে ব্যক্তিগত উদ্যোগে সেই টিকা নিতে পারবেন যে কেউ।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement