BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: দেশের করোনা সংক্রমণ নিম্নমুখী, ২০৫ দিনের মধ্যে সর্বনিম্ন অ্যাকটিভ কেস

Published by: Sucheta Sengupta |    Posted: October 8, 2021 10:01 am|    Updated: October 8, 2021 10:12 am

Corona in India: 21,257 new cases in last 24 hours, active case load is the lowest during 205 days | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে সুখবর। দেশে কমছে করোনা (Coronavirus) সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ২১ হাজার ২৫৭ জন, মৃত্যু হয়েছে ২৭১ জনের। তবে হু হু করে কমল অ্যাকটিভ কেস (Active case)। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিক পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ২ লক্ষ ৪০ হাজার ২২১, যা গত ২০৫ দিনের মধ্যে সর্বনিম্ন। বাড়ল সুস্থতার হারও।

বৃহস্পতিবার দেশের দৈনিক করোনা সংক্রমণ ছিল ২২ হাজার ৪৩১। শুক্রবার সেই সংখ্যা আরও কমল। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ২৫৭। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৫ লক্ষ ২১ হাজার ২২৫জন। মহামারীর ছোবলে প্রাণ হারিয়েছেন মোট ৪ লক্ষ ৫০ হাজারেরও বেশি। 

[আরও পড়ুন: গালওয়ানের পর এবার অরুণাচল, ফের সংঘাতে জড়াল ভারত ও চিনের সেনা]

তবে শুক্রবার দেশের কোভিড (COVID-19) গ্রাফে সবচেয়ে স্বস্তি অ্যাকটিভ কেসে। দেশে অ্যাকটিভ রোগীর সংখ্যা ছিল ২ লক্ষ ৪৪ হাজারের বেশি। এদিন তা কমে দাঁড়াল ২ লক্ষ ৪০ হাজারে। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যানের দিকে ভালভাবে নজর রাখলে দেখা যাচ্ছে, টানা ২০৫ দিন পর এতটা কমল অ্যাকটিভ কেস, যা উৎসবের মরশুমে যথেষ্ট স্বস্তিদায়ক বলে মনে করছে স্বাস্থ্যমহল।স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়েছেন দেশের ২৪ হাজার ৯৬৩ জন। 

[আরও পড়ুন: করোনা আবহেই ভারতে আসতে পারবেন বিদেশি পর্যটকরা, কবে থেকে মিলবে টুরিস্ট ভিসা?]

করোনাযুদ্ধে জয়ী হতে দেশে জোরকদমে চলছে টিকাকরণ। ইতিমধ্য়ে তা ৯৩ কোটি ছুঁইছুঁই। কেন্দ্রের লক্ষ্য, বিজয়া দশমীর মধ্যে তা ১০০ কোটি ছুঁয়ে ফেলা। অর্থাৎ নবরাত্রির শেষেই এই লক্ষ্যমাত্রা পূরণের দিকে এগোচ্ছে কেন্দ্র। এই মুহূর্তে দেশবাসী উৎসবে মাতলেও টিকাকরণে কোনও খামতি নেই।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement