BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: দেশের কোভিড গ্রাফ ফের ঊর্ধ্বমুখী, অ্যাকটিভ রোগীর সংখ্যা পৌনে তিন লক্ষেরও বেশি

Published by: Sucheta Sengupta |    Posted: October 1, 2021 10:01 am|    Updated: October 1, 2021 10:22 am

Corona in India: 26,727 new cases in last 24 hours, 277 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহের প্রথমদিকে দেশের কোভিড গ্রাফ (COVID-19) বেশ খানিকটা আশা জাগিয়েছিল, কিন্তু শেষদিকে সেই ধারাবাহিকতা আর বজায় রইল না। ফের করোনা সংক্রমণ বাড়ল। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৭২৭ জন। মৃত্যু হয়েছে ২৭৭ জনের। সুস্থ হয়ে উঠেছেন ২৮ হাজার ২৪৬ জন। অ্যাকটিভ রোগীর সংখ্যা এই মুহূর্তে ২ লক্ষ ৭৫ হাজার ২২৪ জন। 

বৃহস্পতিবার দেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল সাড়ে ২৩ হাজারের বেশি। সেদিক থেকে শুক্রবার দেশের দৈনিক সংক্রমণ বাড়ল বেশ খানিকটা। বৃহস্পতিবার দেশে করোনার বলি হন ৩১১ জন, তা খানিকটা কমল শুক্রবার। এই নিয়ে মোট করোনার বলি দেশের ৪ লক্ষ ৪৮ হাজার ৩৩৯ জন। মোট আক্রান্তর সংখ্যা ৩ কোটি ৩৭ লক্ষ ৬৬ হাজার ৭০৭। মহামারীর ছোবল থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ৩ কোটি ৩০ লক্ষ ৪৩ হাজার ১১৪ জন।  

[আরও পড়ুন: Kashmir Encounter: সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে সরগরম সোপিয়ান, নিকেশ ১ জঙ্গি]

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৫ লক্ষ ২০ হাজার ৮৯৯ টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা ৫৭ কোটি পেরিয়েছে। উৎসবের মরশুমে একাধিক ছাড় দিয়েও দেশে জারি রয়েছে কোভিড বিধি। সেইসঙ্গে জোর দেওয়া হয়েছে টিকাকরণেও। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের ৬৪ লক্ষ ৪০ হাজার ৪৫১ জন করোনা টিকা পেয়েছেন।  এনিয়ে মোট টিকাপ্রাপকের সংখ্যা ৮৯ কোটি ২ লক্ষ ৮ হাজার ৭। 

[আরও পড়ুন: দেশের ধনীতম মুকেশ আম্বানিই, নয়া তালিকায় অভাবনীয় উত্থান গৌতম আদানির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement