BREAKING NEWS

৩ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

দেশের ধনীতম মুকেশ আম্বানিই, নয়া তালিকায় অভাবনীয় উত্থান গৌতম আদানির

Published by: Biswadip Dey |    Posted: September 30, 2021 8:07 pm|    Updated: September 30, 2021 8:07 pm

RIL chairman Mukesh Ambani has topped the IIFL Wealth Hurun India Rich List 2021। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের ধনীতম ব্যক্তির শিরোপা ধরে রাখলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানি (Mukesh Ambani)। ‘আইআইএফএল ওয়েলথ হুরান ইন্ডিয়া’ প্রকাশিত দেশের শীর্ষস্থানীয় ১০ জন ধনকুবেরদের নয়া তালিকায় যথারীতি এক নম্বরে রয়েছেন মুকেশই। তবে তিনি শীর্ষে থাকলেও তালিকার দ্বিতীয় স্থানে থাকা গৌতম আদানির (Gautam Adani) ঊর্ধ্বগতিও অব্যাহত। ২০২১ সালে তাঁর সম্পদের পরিমাণ বেড়েছে ২৬১ শতাংশ। দেশের ধনকুবেরদের তালিকায় তাঁর উত্থান আগের সমস্ত পরিসংখ্যানকে অনেক পিছনে ফেলে দিয়েছে। তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন এইসিএল কর্ণধার শিব নাদার। তাঁর সম্পত্তি বেড়েছে ৬৭ শতাংশ।

এই নিয়ে এই তালিকায় টানা দশ বছর ধরেই দেশের ধনীতম ব্যক্তির শিরোপা ধরে রাখলেন মুকেশ আম্বানি। এবারের তালিকা থেকে জানা যাচ্ছে এই মুহূর্তে আম্বানির মোট সম্পত্তির পরিমাণ ৭ লক্ষ ১৮ হাজার কোটি টাকা। এবছর তাঁর সম্পত্তি বেড়েছে ৯ শতাংশ। অতিমারীর সময়ে রিটেইল ও টেলিকম ব্যবসায় অগ্রগতি অব্যাহত থাকার কারণেই তালিকায় শীর্ষস্থান ধরে রাখতে অসুবিধে হয়নি তাঁর। গত বছরের মার্চ থেকে করোনা অতিমারীর ধাক্কায় কার্যত মুখ থুবড়ে পড়েছে দেশের অর্থনীতি। কিন্তু তা সত্ত্বেও শেয়ার বাজারে তেমন অবনতি না হওয়ায় দেশের সেরা শিল্পপতিদের সম্পত্তি বৃদ্ধি পেয়েছে।

[আরও পড়ুন:আপে যোগদানের জল্পনার মধ্যেই পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর সঙ্গে দীর্ঘ বৈঠকে সিধু]

তালিকায় মুকেশ আম্বানির সম্পত্তি যেখানে ৯ শতাংশ বেড়েছে সেখানে আদানির সম্পত্তি এইবছরের নিরিখে বৃদ্ধি পেয়েছে ২৬১ শতাংশ। তাঁর সংস্থার বাজার মূলধন ৯ লক্ষ কোটি টাকা। পরিসংখ্যানের বিচারে, তিনি ১ লক্ষ কোটি টাকার পাঁচটি সংস্থার মালিক।

প্রসঙ্গত, এর আগে এপ্রিল মাসে ফোর্বস (Forbes) প্রকাশিত তালিকাতেও একই ভাবে আম্বানি ও আদানিই প্রথম দু’টি স্থান ধরে রেখেছিলেন। তৃতীয় স্থানে ছিলেন এইচসিএল প্রতিষ্ঠাতা শিব নাদার। হুরান ইন্ডিয়ার তালিকাতেও সেই একই ফলাফল অব্যাহত রইল। তবে তাঁদের মধ্যে আদানির সম্পদের পরিমাণ বৃদ্ধি রীতিমতো চমকপ্রদ।

[আরও পড়ুন: যোনিতে আঙুল ঢুকিয়ে পরীক্ষা! অপমানজনক টেস্ট নিয়ে ক্ষুব্ধ নির্যাতিতা বায়ুসেনা অফিসার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement