BREAKING NEWS

৬ কার্তিক  ১৪২৮  রবিবার ২৪ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

আপে যোগদানের জল্পনার মধ্যেই পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর সঙ্গে দীর্ঘ বৈঠকে সিধু

Published by: Biswadip Dey |    Posted: September 30, 2021 7:19 pm|    Updated: September 30, 2021 7:19 pm

Navjot Sidhu meets Punjab CM Channi। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েকদিনে একের পর এক নাটকীয় মোড় দেখেছে পাঞ্জাবের (Punjab) রাজনীতি। প্রথমে অমরিন্দর সিংয়ের ইস্তফা, নতুন মুখ্যমন্ত্রী নিয়োগ, অমরিন্দরের বিজেপি (BJP) যোগের জল্পনা এবং তার মধ্যেই প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিং সিধুর (Navjot Sidhu) ইস্তফা। বৃহস্পতিবারই ক্যাপ্টেন অমরিন্দর সিং (Amarinder Singh) জানিয়ে দিয়েছেন, তিনি বিজেপিতে যোগ না দিলেও কংগ্রেস যে ছাড়ছেন তা নিশ্চিত। এই পরিস্থিতিতে সিধু কী করেন, সেদিকেই নজর সকলের। সিধু সুর নরম করেছেন। এদিন রাজ্যের নতুন মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকও করেন তিনি।

আগেই শোনা গিয়েছিল, শর্তসাপেক্ষে প্রদেশ কংগ্রেস সভাপতির পদে থাকতে প্রস্তুত সিধু। এবার তিনি বৈঠক সারলেন মুখ্যমন্ত্রী চান্নির সঙ্গে। বৃহস্পতিবার তাঁদের মধ্যে প্রায় ঘণ্টা দুয়েক ধরে আলোচনা হয়। সেই বৈঠকে ক্যাবিনেট মন্ত্রী পরগট সিং, কার্যকারী অধ্যক্ষ কুলজিৎ নাগরা, পবন গোয়েল ও পর্যবেক্ষক হরিশ চৌধুরী। ওয়াকিবহাল মহলের লক্ষ্য রয়েছে চান্নির দিকেও। নতুন দায়িত্ব নেওয়ার পর এটাই তাঁর প্রথম অ্যাসিড টেস্ট। কংগ্রেস সমর্থক ও নেতারা দেখতে চাইছেন, চান্নি শেষ পর্যন্ত সমস্য়ার সমাধান করতে পারেন কিনা। 

[আরও পড়ুন: গান্ধীদের নিশানা করতেই সিব্বলের বাড়ির বাইরে কংগ্রেস কর্মীদের তাণ্ডব, নিন্দা আনন্দ শর্মার]

বৈঠকে কী নিয়ে আলোচনা হয়েছিল তা জানা না গেলেও ওয়াকিবহাল মহলের ধারণা অমরিন্দর দল ছাড়ার ইঙ্গিতে সিধুর প্রত্যাবর্তন প্রায় নিশ্চিত। এদিকে সিধু আপে যোগ দিতে পারেন, এই জল্পনাও রয়েছে। যদিও সাংবাদিক সম্মেলনে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এই জল্পনাকে উড়িয়ে দিচ্ছেন। তাঁর কথায়, ”এটা একেবারেই কাল্পনিক ধারণা। যদি এমন কিছু ঘটে আপনাদেরই সবচেয়ে আগে জানাব।” বৃহস্পতিবার বিকেলের বৈঠকের পরে অবশ্য সিধুর প্রত্যাবর্তনের সম্ভাবনাই আরও জোরাল হচ্ছে।

এদিকে সিধুর ইস্তফার দিনই দিল্লি গিয়েছেন অমরিন্দর সিং। বুধবার সন্ধেয় তিনি দেখা করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে। ক্যাপ্টেনের ঘনিষ্ঠ সূত্রে বলা হয়, এটি রাজনৈতিক সাক্ষাৎ নয়। অমিত শাহর সঙ্গে দেখা করে কৃষি আইন বাতিলের দাবি জানিয়েছেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তখনকার মতো জল্পনা থামলেও আজ ফের জল্পনা উসকে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে দেখা করতে যান অমরিন্দর। সাক্ষাৎ শেষে জানিয়ে দেন,”আমি কংগ্রেস (Congress) ছাড়ছি। যে দলে আমাকে বিশ্বাস করা হয় না, অপমান করা হয়, সেখানে আমি থাকব না।” যদিও, গেরুয়া শিবিরে যোগদানের জল্পনা উড়িয়ে তিনি সাফ জানিয়ে দিয়েছেন, বিজেপিতে যোগ দেবেন না।

[আরও পড়ুন: যোনিতে আঙুল ঢুকিয়ে পরীক্ষা! অপমানজনক টেস্ট নিয়ে ক্ষুব্ধ নির্যাতিতা বায়ুসেনা অফিসার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement