BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

COVID-19: দেশে দৈনিক সংক্রমণ নামল ৩০ হাজারের কোঠায়, তবে অ্যাকটিভ কেস বাড়ছেই

Published by: Sucheta Sengupta |    Posted: August 31, 2021 9:47 am|    Updated: August 31, 2021 10:18 am

Corona in India: 30,941 new cases in last 24 hours, 350 death | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় দিন দেশের কোভিড (COVID-19) গ্রাফে বড়সড় স্বস্তি। দেশে দৈনিক সংক্রমণ, মৃত্যুর হার নামল অনেকটাই। গত ২৪ ঘণ্টার তুলনায় প্রায় ১১০০০ কমল সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৯৪১ জন। মৃত্যু হয়েছে ৩৫০ জনের। আর করোনার কবল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৩৬ হাজার ২৭৫ জন। তবে অ্যাকটিভ রোগীর সংখ্যা বাড়ছেই। তা নিয়ে নতুন করে চিন্তিত স্বাস্থ্যমহল।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্য়ান বলছে, দেশে এই মুহূর্তে মোট করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ৩ লক্ষ ৭০ হাজার ৬৪০। সুস্থ হয়েছেন ৩ কোটি ১৯ লক্ষ ৫৯ হাজার ৬৮০। আর করোনার বলি ৪ লক্ষ ৩৮ হাজার ৫৬০। দেশের দৈনিক করোনা সংক্রমণের সিংহভাগই কেরলের। পরিসংখ্য়ান অনুযায়ী, কেরলের গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৬২২ জন। মৃত্যু হয়েছে ১৩২ জনের। 

 

[আরও পড়ুন: মথুরায় মদ এবং মাংস বিক্রি বন্ধের নির্দেশ, বড় সিদ্ধান্ত যোগী প্রশাসনের]

কেরলের (Kerala) পরিস্থিতিত দেখে অনেকেরই ধারণা, করোনার তৃতীয় ধাক্কা সেখানে পৌঁছেছে। এর নেপথ্যে নতুন এক স্ট্রেন – C.1.2 দায়ী বলে মনে করা হচ্ছে। যা আগের স্ট্রেনগুলির তুলনায় সংক্রামক বেশি। তার জেরেই সংক্রমণে লাগাম পরানো যাচ্ছে না। তবে কেরল প্রশাসন সংক্রমণ রুখতে নাইট কারফিউ, সপ্তাহান্তে লকডাউন জারি রয়েছে। আর দেশেও ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জারি কোভিড সংক্রান্ত কঠোর বিধিনেষেধ। 

[আরও পড়ুন: হিন্দু দেবতার নামে কেন দোকান মুসলিম ধোসা বিক্রেতার? ভাঙচুর-বিক্ষোভে উত্তাল মথুরা]

মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে জোর দেওয়া হচ্ছে টিকাকরণে (Vaccination)। ইতিমধ্যে দেশেকর ৬৪ কোটি ৫ লক্ষ ২৮ হাজার ৬৪৪ মানুষকে ইতিমধ্য়ে টিকা দেওয়া হয়েছে।  এই বছরের মধ্য়ে দেশের সমস্ত নাগরিককে টিকাদানের লক্ষ্যমাত্রা নিয়েছে কেন্দ্র। উৎসবের মরশুমে সেই কাজে গতি আরও বাড়ানো হচ্ছে।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে