BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: দেশে অনেকটা কমল দৈনিক সংক্রমণ, মৃত্যু, বাড়ছে টিকাকরণের গতি

Published by: Sucheta Sengupta |    Posted: August 16, 2021 10:18 am|    Updated: August 16, 2021 10:31 am

Corona in India: 32,937 new cases in last 24 hours, 417 death | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধারাবাহিক সতর্কতা, কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলা, টিকাকরণে গতি – এসবের সুফলে একধাক্কায় অনেকটা কমল দেশের দৈনিক করোনা সংক্রমণ, মৃত্যুর হার। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করো করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৯৩৭ জন, রবিবার যা ছিল ৩৬ হাজারেরও বেশি। একদিনে করোনার বলি দেশের ৪১৭ জন, রবিবার এই সংখ্যা ছিল পাঁচশোর কাছাকাছি। তবে গত ২৪ ঘণ্টায় সুস্থতার হারও বেশি। একদিনে কোভিডের (COVID-19) কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩৫ হাজার ৯০৯ জন। এই মুহূর্তে দেশে সুস্থতার হার ৯৭.৪৮ শতাংশ। কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যাও।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগী ৩ লক্ষ ৮১ হাজার ৯৪৭ জন। বাড়ছে টিকাকরণের গতিও। ঠিক ২৪ ঘণ্টা আগে স্বাধীনতা দিবসে লালকেল্লা থেকে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) দাবি করেছিলেন, করোনা টিকাকরণের ক্ষেত্রে ভারত আত্মনির্ভর। বিজ্ঞানীদের চেষ্টায় নিজেদের দেশে টিকা তৈরি হয়েছিল বলেই, এত দ্রুত এত বেশি ভারতবাসীর কাছে করোনার টিকা পৌঁছে দেওয়া সম্ভব হচ্ছে। 

[আরও পড়ুন: দাম উঠেছিল ১৫০ কোটি, শেষমেশ নামমাত্র মূল্যে বিক্রি হল Vijay Mallya’র কিংফিশার হাউস]

পরিসংখ্যান অনুযায়ী, ইতিমধ্যেই প্রায় ৫৫ কোটি মানুষ এই মারণ ভাইরাসের টিকা পেয়েছেন। সোমবারের পরিসংখ্য়ান বলছে, টিকাপ্রাপকের সংখ্যা এই মুহূর্তে ৫৪ কোটি ৫৮ লক্ষ ৫৭ হাজার ১০৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টাতেই ভ্য়াকসিন দেওয়া হয়েছে ১৭ কোটি ৪৩ লক্ষের বেশি মানুষকে।  স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান ৫৬.৮১ কোটি টিকা সরবরাহ করা হয়েছে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে। 

[আরও পড়ুন: Khela Hobe Diwas: পায়ে ফুটবল, গায়ে ‘জিতবে ত্রিপুরা’ জার্সি, ময়দান কাঁপালেন TMC সাংসদরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে