BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

দেশের করোনা গ্রাফ সামান্য নিম্নমুখী, দৈনিক সংক্রমণ ও মৃত্যু কমলেও বাড়ল অ্যাকটিভ কেস

Published by: Sucheta Sengupta |    Posted: May 3, 2021 9:45 am|    Updated: May 3, 2021 9:55 am

Corona in India: 3,68,147 new cases in last 24 hours, 3417 death,slight less than the last day | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের ঊর্ধ্বমুখী করোনা গ্রাফে সামান্য লাগাম। সপ্তাহের প্রথম দিন একটু কমল দৈনিক করোনা সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন মোট ৩ লক্ষ ৬৮ হাজার ১৪৭। রবিবার এই সংখ্যা ছিল ৩ লক্ষ ৭২ হাজারেরও বেশি। একদিনে করোনার বলি ৩৪১৭জন। রবিবার এই সংখ্যাও ছিল বেশি। সোমবার সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা সামান্য কমল। গত ২৪ ঘণ্টায় করোনাজয়ীর সংখ্যা ৩ লক্ষ ৭৩২। তবে বাড়ল অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশের অ্যাকটিভ রোগী মোট ৩৪ লক্ষ ১৩ হাজার ৬৪২।

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় গত কয়েকদিনে দেশে দৈনিক আক্রান্ত রেকর্ড গড়ে চলছিল। দিনে তা ৪ লক্ষও পেরিয়ে গিয়েছে। তবে তারপরই যেন একটু লাগাম পরেছে সংক্রমণে। গত সপ্তাহান্ত থেকে দৈনিক সংক্রমিতের সংখ্যা একটু একটু করে কমেছে। সোমবার তা আরও খানিকটা নামল। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট কোভিড আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯৯ লক্ষ ২৫ হাজার ৬০৪। মৃত্যু হয়েছে মোট ২ লক্ষ ১৮ হাজার ৯৫৯ জনের। কোভিড (COVID-19) জয়ী করে সুস্থ হয়ে ফিরেছেন ১ কোটি ৬২ লক্ষ ৯ হাজার ৩০০৩জন। 

[আরও পড়ুন: বিয়ে বাড়িতে অভিযান চালিয়ে বিপাকে পড়ে পদ ছাড়লেন ত্রিপুরার সেই জেলাশাসক]

জানুয়ারির মধ্যভাগ করে আজ পর্যন্ত দেশের ১৫ কোটি ৭১ লক্ষ ৯৮ হাজার ২০৭ জনের টিকাকরণ হয়েছে। দেশীয় পদ্ধতিতে তৈরি কোভ্যাক্সিন এবং কোভিশিল্ড দিয়ে টিকাকরণের কাজ চলছিল একদিন। এ মাসের শুরুতেই ভারতের হাতে এসেছে তৃতীয় ভ্যাকসিন – রাশিয়ার স্পুটনিক ভি। এবার এটিরও প্রয়োগ শুরু হবে। তবে ১ মে থেকে দেশে ১৮ বছরের ঊর্ধ্বদের টিকাদানের কাজ শুরু হওয়ার কথা ছিল। আপাতত ভ্যাকসিনে টান পড়ায় সেই কাজ স্থগিত রয়েছে। 

[আরও পড়ুন: এবার নাইট্রোজেন প্লান্টেই তৈরি হবে অক্সিজেন, করোনা নিয়ে মোদির বৈঠকে বড় সিদ্ধান্ত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement